• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে বিভিন্ন ভবনে তালা দিয়ে ব্যানার ঝুলিয়েছে ছাত্রদল

  ইবি প্রতিনিধি

০৬ নভেম্বর ২০২৩, ১৬:১৭
ইবি

বিএনপি'র চলমান অবরোধের সমর্থনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসন ভবনসহ বিভিন্ন ভবনের ফটকে তালা দিয়ে অবরোধ সমর্থিত ব্যানার ঝুলিয়েছে শাখা ছাত্রদল। সোমবার (৬ নভেম্বর) সকালে ৮ টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন। এসময় ছাত্রদল নেতাকর্মীদের সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়।

জানা যায়, অবরোধের সমর্থনে প্রশাসন ভবন, রবীন্দ্র নজরুল কলা ভবন ও মীর মশাররফ হোসেন ভবনের ফটকে তালা দিয়ে ব্যানার ঝুলানো হয়। ব্যানারে লেখা রয়েছে, ‘এক দফা দাবিতে সর্বাত্মক অবরোধ। রাষ্ট্র সংস্কারের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখিত!’

শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আনোয়ার পারভেজ বলেন, সারাদেশে মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য আমাদের অবরোধ চলছে। আমার মনে হয় বর্তমানে যারা ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত তারা এখন পর্যন্ত তাদের মূল্যবান ভোট প্রদানের সুযোগ পায়নি। আমাদের এ ধরনের আন্দোলনে তাদের পূর্ণ সমর্থন আছে বলে আমি বিশ্বাস করি। রাজপথে আন্দোলনের মাধ্যমেই আমরা এই ফ্যাসিস্ট সরকারের পদত্যাগে বাধ্য করিয়ে নতুন জনগণের সরকার প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মিথুন বৈরাগী বলেন, আমরা এ ব্যাপারে জানতে পেরে প্রশাসন ভবন ও অ্যাকাডেমিক ভবনগুলো পরিদর্শন করেছি তবে সরজমিনে গিয়ে ব্যানার পাইনি।

এদিকে বেলা ১ ঘটিকার দিকে ক্যাম্পাস ও বাহিরে অবরোধ বিরোধী মোটরসাইকেল শোডাউন দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। দেশজুড়ে বিএনপি-জামায়াতের কার্যক্রমকে সন্ত্রাসী কার্যক্রম উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ে স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে এসব কার্যক্রম প্রতিহত করার ইঙ্গিত দিয়েছেন তারা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড