• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুচ্ছে আসন পূরণে ৫ম ধাপের প্রাথমিক ভর্তি শেষ হবে কাল

  ইবি প্রতিনিধি

০৫ অক্টোবর ২০২৩, ১৮:২৬
গুচ্ছভুক্ত

২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তিতে গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ৫ম ধাপের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া শেষ হবে আগামীকাল শুক্রবার। আজ বৃহষ্পতিবার (০৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টা থেকে প্রাথমিকভাবে এ ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে যা আগামীকাল শুক্রবার রাত ১১ টা ৫৯ মিনিটে শেষ হবে।

প্রাথমিক ভর্তি প্রক্রিয়ায় প্রার্থীকে নির্ধারিত সময়ের মধ্যে ৫০০০ টাকা 'জিএসটি' ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পরিশোধ করতে হবে। এছাড়াও আগামী রবিবার (০৮ অক্টোবর) ও সোমবার (০৯) অক্টোবর বিকার ৪টার মধ্যে চূড়ান্ত ভর্তির জন্য সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের মূল কাগজপত্র জমা দেওয়া সহ ঐ বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয় ভর্তি ফি প্রদানপূর্বক চূড়ান্ত ভর্তি সম্পন্ন করতে হবে।

প্রাথমিক ভর্তির জন্য প্রথমবার নির্বাচিত কোন প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া অনুসরণ না করলে পরবর্তীতে গুচ্ছভূক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবেনা। এমনকি কোটায় ভর্তির ক্ষেত্রেও বিবেচিত হবেনা।

প্রাথমিক ভর্তি প্রক্রিয়া অনুসরণ করে চূড়ান্ত ভর্তি পরিক্ষা নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে ব্যর্থ হলেও পরবর্তীতে গুচ্ছভুক্ত ভর্তির জন্য বিবেচিত হবেনা। এছাড়াও আবেদনকারী ভর্তি বাতিল করলেও পরবর্তীতে গুচ্ছভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ থাকবেনা।

গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সূত্রে জানা যায়, গুচ্ছভূক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের ৪র্থ ধাপের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শেষে আসন ফাঁকা রয়েছে ২ হাজার ২২০ টির। যার মধ্যে সর্বোচ্চ আসন ফাঁকা ইসলামী বিশ্ববিদ্যালয়ে।বিশ্ববিদ্যালয়টির ফাঁকা আসনের সংখ্যা ২৪১টি। ফাঁকা আসনের দিক দিয়ে দ্বিতীয় ও তৃতীয় যথাক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (২১৫টি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (১৯০টি)।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড