• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে প্রত্নতত্ত্ব বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায়

  কুবি প্রতিনিধি

০১ আগস্ট ২০২৩, ১২:৩৯
কুবিতে প্রত্নতত্ত্ব বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত পরে। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গতকাল সোমবার (৩১ জুলাই) সন্ধ্যা ৬টায় সামাজিক বিজ্ঞান অনুষদের হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় বিভাগের ১৬তম ব্যাচকে বরণ এবং ১০ম ব্যাচকে বিদায় জানানো হয়।

প্রত্নতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সোহরাব উদ্দিন সৌরভের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক মোহা. হাবিবুর রহমান সহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক শাহ একলিমুর রেজার স্মরণে এক মিনিট নীরবতা পালন করে বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সোহরাব উদ্দিন সৌরভ বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা এই পরিবারে ছিলে এবং থাকবে। তোমাদের সুন্দর ভবিষ্যৎ কামনা করছি। সেই সাথে নবীনদের স্বাগতম জানাই। বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রমে অংশগ্রহণ এবং সাংস্কৃতিক অঙ্গনেও রয়েছে বিভাগের সুনাম। আমাদের বিভাগ বিশ্ববিদ্যালয়ের সব জায়গায় নিজের স্থান দেখিয়ে আসছে, বিভাগ এগিয়ে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আজ যাদের বিদায় হচ্ছে তারা একবারে চলে যাচ্ছে না। গত চার বছরের একটা ধাপ শেষ হয়েছে মাত্র। তোমাদের জীবনে নতুন ধাপ আসতে চলেছে। তোমাদের জন্য শুভকামনা রইল। আমাদের বিশ্ববিদ্যালয় দিবস হয়, বিভিন্ন অনুষ্ঠান হয়, কনভোকেশন হয়, সব জায়গায় তোমরা আমন্ত্রিত। প্রত্নতত্ত্ব বিষয়টি দিন দিন এগিয়ে যাচ্ছে। এটি শুধুমাত্র বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়ার মধ্যেও প্রত্নতত্ত্বের অনেক ক্ষেত্র রয়েছে, যেখানে শিক্ষার্থীরা নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারবে।

তিনি আরও বলেন, আমরা মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করেছি। চিকিৎসা সেবা উন্নত করার প্রক্রিয়া চলছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটকে অনেক তথ্য সমৃদ্ধ করা হয়েছে। শিক্ষার্থীদের অর্জনগুলো আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম কুড়িয়ে আনছে। শিক্ষার কোনো নির্দিষ্ট স্থান নেই। শুধুমাত্র ক্লাস রুমেই শিক্ষাগ্রহণ করা হয় না। সব জায়গাতেই শিক্ষা গ্রহণ করতে হবে। তোমরা হাঁটবে, পড়ে যাবে, আবার উঠে দাঁড়াবে, শিক্ষাগ্রহণ করতে করতে এক সময় সফল হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড