• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে অনলাইন জার্নাল ম্যানেজমেন্ট ও রিমোট এক্সেস সিস্টেম উদ্বোধন

  জাবি প্রতিনিধি

০১ আগস্ট ২০২৩, ১১:৫৭
জাবিতে অনলাইন জার্নাল ম্যানেজমেন্ট ও রিমোট এক্সেস সিস্টেম উদ্বোধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট ও বিভাগীয় জার্নাল অনলাইনে প্রকাশের জন্য অনলাইন জার্নাল ম্যানেজমেন্ট ও রিমোট এক্সেস সিস্টেমের উদ্বোধন করা হয়েছে।

গতকাল সোমবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম এই অনলাইন জার্নাল ম্যানেজমেন্ট ও রিমোট এক্সেস সিস্টেম উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের প্রবন্ধসমূহ অনলাইনে প্রকাশের মধ্য দিয়ে শিক্ষা ও গবেষণায় এই বিশ্ববিদ্যালয়ের মান আরও বৃদ্ধি পাবে। এতে বিশ্ব র‍্যাংকিংয়ে বিশ্ববিদ্যালয়ের অবস্থান সুপ্রতিষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, জার্নাল অনলাইনে প্রকাশের উদ্যোগ বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখতে হবে। অনুষদ, ইনস্টিটিউট ও বিভাগগুলাকে এ বিষয়ে আন্তরিক হতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই লক্ষ্য বাস্তবায়িত হলে বিশ্ববিদ্যালয় গর্বের জায়গায় পৌঁছাতে সক্ষম হবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক এম শামীম কায়সার বলেন, অনলাইন জার্নাল ম্যানেজমেন্ট সিস্টেম এবং রিমোট এক্সেস সিস্টেম উদ্বোধনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল জার্নাল একই প্লাটফর্মে প্রকাশের যাত্রা শুরু হলো। এই উদ্যোগের পুরোপুরি বাস্তবায়ন প্রক্রিয়ায় আরও কিছুটা সময় লাগবে। সেখানে সকলের সহযোগিতার কামনা করছি।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড