• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে তরুণ কলাম লেখক ফোরামের আয়োজনে লেখক সম্মেলন অনুষ্ঠিত

  ইবি প্রতিনিধি

৩১ জুলাই ২০২৩, ১২:২০
ইবিতে তরুণ কলাম লেখক ফোরামের আয়োজনে লেখক সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'লেখক সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান-২০২৩' অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার (৩০ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রায় তিন শতাধিক তরুণ লেখকদের নিয়ে এ সম্মেলনের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ এর সভাপতিত্বে এবং তুহিন বাবু (প্রচার বিষয়ক সম্পাদক) ও রুখসানা খাতুন ইতি (সম্পাদকীয় পর্ষদ) এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অধ্যাপক ড. শেখ আবদুস সালাম (উপাচার্য, ইসলামী বিশ্ববিদ্যালয়), অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ (প্রক্টর, ইসলামী বিশ্ববিদ্যালয়), অধ্যাপক ধনঞ্জয় কুমার (ব্যবস্থাপনা বিভাগ), তন্ময় সাহা জয় (প্রভাষক, কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগ)।

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে নবীনদের ব্যাজ ও কলম দিয়ে বরণ করা হয়।

এছাড়াও উপস্থিত ছিলেন- বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি জাহানুর ইসলাম, বর্তমান সভাপতি নেজাম উদ্দীন, সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ, ইবি শাখার সাবেক সভাপতি আশিকুর রহমান, ফোরামের সিনিয়র সদস্য আব্দুর রউফ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি আবু হুরাইরা, লেখক ফোরাম বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলেন তরুণ লেখক ও সঙ্গীত শিল্পী তবীব মাহমুদ।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা প্রথম শাখা হিসেবে লেখক সম্মেলন আয়োজন করেছে। মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে অগ্রণী ভূমিকা পালন ইবি শাখা। এবারও কেন্দ্রীয় লেখক সম্মেলনে ইবি শাখার বর্ষসেরা সংগঠক, বর্ষসেরা লেখক ও কেন্দ্রীয় মাসিক সেরা লেখক পুরস্কার অর্জন করেছে।

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা তরুণদের মাঝে লেখালেখির আগ্রহ জাগ্রত করে। এছাড়া বিভিন্ন সময় অসহায় ও দুঃস্থ মানুষের পাশে থেকে কাজ করে।

লেখালেখির পাশাপাশি সংগঠনটি সমাজ বিনির্মাণ ও সংস্কারে কাজ করে আসছে। ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৮টি শাখার মধ্যে পরপর ৪র্থ বারের 'বর্ষসেরা' শাখা নির্বাচিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড