• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুনার্মেন্টের চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয়

  গবি প্রতিনিধি

৩১ জুলাই ২০২৩, ১০:৩৯
আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুনার্মেন্টের চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয়

ইস্পাহানি-প্রথম আলো আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) ও রানার্সআপ ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এফআইইউ)।

গতকাল রবিবার (৩০ জুলাই) বেলা ৩টায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কেন্দ্রীয় খেলার মাঠে ফাইনালে মুখোমুখি হয় এই আসরের অন্যতম সেরা দুই দল।

প্রথমার্ধে দারুণ আক্রমণাত্মক খেলা হয়। কখনো গবি আবার কখনো ফারইস্ট আক্রমণে গেলেও কোনো দলই গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দুইদল তাদের আক্রমণ আরও বাড়িয়ে দেয়। ৪২ মিনিটে ডান পাশ থেকে বাড়িয়ে দেওয়া বলে সবচেয়ে সহজ সুযোগটি তৈরি করে গণ বিশ্ববিদ্যালয়। তবে গোল করতে ব্যর্থ হয় ফরোয়ার্ডদের ভুলের কারণে। নির্ধারিত সময়ে ফলাফল না আসায় খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথম গোল করে গবিকে এগিয়ে নেয় মিথুন, ফিরতি শটে ফারইস্ট গোল মিস করলেও গবির শিতল গোল করতে ব্যর্থ হওয়ায় পরবর্তীকালে সমতায় ফিরে দুইদল। কিন্তু ফারইস্ট এর ২য় গোল মিসে শিরোপা নিশ্চিত হয় গণ বিশ্ববিদ্যালয়ের।

ঐতিহাসিক এই জয়ের মধ্য দিয়ে প্রথম বারের মতো আয়োজিত এই টুর্নামেন্টের শিরোপা যায় গবিয়ানদের ঘরে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক জাতীয় দলের কোচ ও ফুটবলার এবং টুর্নামেন্ট কমিটির প্রধান গোলাম সারোয়ার টিপু, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান, ইস্পাহানী গ্রুপের পরিচালক ইমাদ ইস্পাহানী, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, আয়োজিত টুর্নামেন্টে ঢাকার ২১টি, চট্টগ্রামের ৮টি ও কুমিল্লার ৩টি বিশ্ববিদ্যালয়সহ মোট ৩২টি বিশ্ববিদ্যালয় নিয়ে শেষ হয় আঞ্চলিক বাছাইপর্ব। আঞ্চলিক পর্বের সেরা ৮টি দল নিয়ে ঢাকায় শুরু হওয়া মুল পর্বের চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয় পায় পাঁচ লক্ষ টাকা এবং রানার্সআপ ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় পায় তিন লক্ষ টাকা পুরস্কার।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড