• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগস্টের প্রথম সপ্তাহে গবিতে সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষা

  গবি প্রতিনিধি

২৫ জুলাই ২০২৩, ১৪:৩৪
আগস্টের প্রথম সপ্তাহে গবিতে সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষা

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী আগস্টের প্রথম সপ্তাহে সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

গত রবিবার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবু হারেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিভিন্ন নিয়ম ও নীতিমালা অনুযায়ী ৭ আগস্ট থেকে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

নীতিমালায় উল্লেখিত বিষয়গুলো হলো :

১. জুলাই ২০২২, অক্টোবর ২০২২, জানুয়ারি ২০২৩ ও এপ্রিল ২০২৩ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা যেসব কোর্সে অকৃতকার্য হয়েছে সেসব কোর্সে সাপ্লিমেন্টারি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

২. জানুয়ারি ২০২৩ ও এপ্রিল ২০২৩ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় B গ্রেড বা তার নিচের গ্রেডপ্রাপ্ত কোর্সসমূহে ফলোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

৩. যে সকল শিক্ষার্থী সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী তাদেরকে আগামী ২৬/০৭/২০২৩ তারিখের মধ্যে নিজ নিজ বিভাগে যোগাযোগ করে নাম ও পরীক্ষার কোর্সসমূহ লিখিতভাবে জমা দিতে হবে।

৪. সংশ্লিষ্ট বিভাগ পরীক্ষার্থীদের তালিকা ও খসড়া রুটিন পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসে ৩০/০৭/২০২৩ তারিখের মধ্যে জমা দিবেন। এছাড়া পরীক্ষার্থীদের তালিকার একটি কপি একই দিনে হিসাব শাখায় জমা দিবেন।

৫. আগ্রহী পরীক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখা থেকে সকল পাওনা পরিশোধের ক্লিয়ারেন্স গ্রহণ পূর্বক সাপ্লিমেন্টারি পরীক্ষার প্রতি কোর্সের জন্য ২,০০০ (দুই হাজার) এবং ফলোন্নয়ন পরীক্ষার প্রতি কোর্সের জন্য ৩,০০০ (তিন হাজার) টাকা জমা দেওয়ার রশিদ জমা সাপেক্ষে ২৭/০৭/২০২৩ তারিখ থেকে ৩১/০৭/২০২৩ তারিখ পর্যন্ত পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে পরীক্ষার ফরম গ্রহণ করতে পারবে এবং জানুয়ারি ২০২৩ সেশনের পরীক্ষার্থীর অনলাইনে ফরম পূরণ করতে পারবে। উক্ত তারিখের মধ্যেই পূরণকৃত ফরম সংশ্লিষ্ট বিভাগে জমা দিবে।

৬. পূরণকৃত ফরম বিভাগীয় প্রধান ও ডিনের স্বাক্ষরসহ সংশ্লিষ্ট বিভাগ ০১/০৮/২০২৩ তারিখে পরীক্ষা দপ্তরে জমা দিবেন।

৭. পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে ০৩/০৮/২০২৩ তারিখে।

৮. সাপ্লিমেন্টারি/ফলোন্নয়ন পরীক্ষার চূড়ান্ত সময়সূচী যথাসময়ে নোটিশ বোর্ডে জানিয়ে দেয়া হবে।

৯. ০২/০৮/২০২৩ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোর্স শিক্ষকগণ প্রশ্নপত্র তৈরি করে পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট জমা দিবেন।

১০. পরীক্ষা শেষে উত্তরপত্র মূল্যায়ন করে নম্বরপত্র এক সপ্তাহের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে জমা দেয়ার জন্য বিভাগীয় প্রধানসহ সংশ্লিষ্ট কোর্স শিক্ষকদের সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করা হচ্ছে এবং জানুয়ারি ২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের সাপ্লিমেন্টারি/ফলোন্নয়ন কোর্সের নম্বর Online এ Submit করে লক করতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড