• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবনযুদ্ধে জিততে চান ক্যান্সারে আক্রান্ত জাবি শিক্ষার্থী জাহিদ

  জাবি প্রতিনিধি

২১ জুলাই ২০২৩, ১৬:৪৮
জীবনযুদ্ধে জিততে চান ক্যান্সারে আক্রান্ত জাবি শিক্ষার্থী জাহিদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী ও মওলানা ভাসানী হলের আবাসিক ছাত্র জাহিদ হাসান শেখ রেক্টাল ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন।

জাহিদের সহপাঠীরা জানান, গত একমাস যাবত ইবনে সিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ ডাক্তারদের বিভিন্ন পরীক্ষার মাধ্যমে জানা গেছে জাহিদ রেক্টাল ক্যান্সারে আক্রান্ত। এটি গ্রেড থ্রি রেক্টাল ক্যান্সার ও কোনো দেরি না করে অতিদ্রুত সুচিকিৎসা ব্যবস্থা করার মাধ্যমে এই ক্যান্সারকে জয় করা সম্ভব।

ইতোমধ্যে দেশে ও ইন্ডিয়ার বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের পরামর্শ অনুযায়ী খুব দ্রুতই চেন্নাইয়ের বিখ্যাত সিএমসি হাসপাতালে জাহিদের চিকিৎসা শুরু করা হবে।

তারা আরও জানান, জাহিদ অল্প বয়সে রোড এক্সিডেন্টে তার মাকে হারান। তৃতীয় বর্ষে পড়ার সময় দুরারোগ্য ক্যান্সারে তার বাবাকেও হারিয়েছেন। জাহিদ পরিবারের বড় সন্তান ও একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। জাহিদের চিকিৎসার জন্য প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন। যা জাহিদের একার পক্ষে জোগাড় করা একেবারেই অসম্ভব। তাই তিনি তাকিয়ে আছেন সমাজের বিত্তবান মানুষের দিকে। তাদের একটু সহানুভূতি বাঁচিয়ে তুলতে পারে জাহিদকে।

জাহিদকে সাহায্য পাঠাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছে তার পরিবার।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড