• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে মীর মশাররফ হোসেন হল ও বঙ্গবন্ধু হলের মধ্যে প্রীতি বিতর্ক 

  জাবি প্রতিনিধি

১৯ জুলাই ২০২৩, ১৩:১৫
জাবিতে মীর মশাররফ হোসেন হল ও বঙ্গবন্ধু হলের মধ্যে প্রীতি বিতর্ক 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হল ডিবেটিং ক্লাবের উদ্যোগে মীর মশাররফ হোসেন হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মধ্যে প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। 'এই সংসদ মনে করে ব্রিকসে যোগদান বাংলাদেশের জন্য একটি সঠিক সিদ্ধান্ত' এই প্রস্তাবের উপর বিতর্কটি অনুষ্ঠিত হয়।

গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) রাত আটটায় মীর মশাররফ হোসেন হলের কমনরুমে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে বিতর্কটি অনুষ্ঠিত হয়।

বিতর্কে সরকারি দলের পক্ষে অংশগ্রহণ করেন মীর মশাররফ হোসেন হলের বিতার্কিকরা। সরকার দলের প্রধানমন্ত্রী শোয়াইব ইউলাদের (মার্কেটিং'৪৮) নেতৃত্বে মোহাম্মদ ওবায়েদুল্লাহ (অর্থনীতি'৪৮) ও এস এম মুয়াজ (ইংরেজি' ৫১)

বিরোধী দল হিসেবে প্রস্তাবের বিপক্ষে অংশগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিতার্কিকরা। বিরোধী দলীয় নেতার ভূমিকায় মো. জাহিদুল ইসলাম (নৃবিজ্ঞান'৪৯), উপনেতা মিরাজ বিশ্বাস (নগর ও অঞ্চল পরিকল্পনা' ৪৯) এবং সংসদ সদস্য ইয়াসির মোহাম্মাদ আমিন (নগর ও অঞ্চল পরিকল্পনা' ৪৯)।

বিতর্কে স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন সংগঠনের সভাপতি নাফিস ফেরদৌস সাকিব, বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন গোলাম রাব্বি।

মীর মশাররফ হোসেন হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক মোস্তফা মনোয়ার সিদ্দিকী সাগর বলেন, বাংলাদেশের ব্রিকসে যোগদান একটি গুরুত্বপূর্ণ ইস্যু। আগস্টে ব্রিকসের একটি সম্মেলন আছে। ব্রিকসে যোগদান লাভজনক হবে কিনা এটা নিয়ে আরও ডিবেট হওয়া দরকার। সেটি বিবেচনা করে সরকার সঠিক সিদ্ধান্ত নিবেন বলে আশাবাদ ব্যক্ত করছি।

মীর মশাররফ হোসেন হল ডিবেটিং ক্লাব সম্পর্কে তিনি বলেন, গতবছরের সেপ্টেম্বরে আমরা হলে শিক্ষার্থীদের সহ-শিক্ষায় আগ্রহী করে তুলতে এ সংগঠনটি চালু করেছি। আগামী মাসে আমাদের হলে একটি ন্যাশনাল ডিবেট ফেস্টিভ্যাল আয়োজন করব। আশা করছি এ ক্লাবের কার্যক্রম ভবিষ্যতেও চলমান থাকবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হল ছাত্রলীগের সংগঠক গোলাম রাব্বি, তোফায়েল আহমেদ গালিব, আরিফ হোসেনসহ ক্লাবের সদস্য ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড