• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেলে বসে পরীক্ষা দিচ্ছেন ভর্তির প্রক্সি লিডার শান্ত; ছাত্রশিবিরের নিন্দা

  রাবি প্রতিনিধি:

১০ জুন ২০২৩, ১১:৫৩
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারেরের পর কারাগারে আছেন রাবি ছাত্রলীগের সহ-সম্পাদক হাসিবুল ইসলাম শান্ত। তাকে ছাত্রলীগ থেকেও বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি তাকে জেলে বসে একাডেমিক পরীক্ষা দেওয়ার সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির রাবি শাখা। শুক্রবার (৯ জুন) রাতে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবির রাবি শাখা সভাপতি আহনাফ ফয়সাল ও সেক্রেটারি আহমাদ আব্দুল্লাহ বলেন,"রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষায় জালিয়াতিকাণ্ডে গ্রেফতারকৃত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক হাসিবুল ইসলাম শান্ত গত ৩ জুন ও ৭ জুন পরপর দুটি পরীক্ষায় অংশগ্রহণ করে, যা আইনি ও নৈতিকভাবে গর্হিত কাজ। এমন ঘটনায় পুরো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হতবাক হয়েছে! রাজনৈতিক ছত্রছায়ায় টিকে থাকা এসব নেতাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা তো দূরের কথা, বরং এই নেতাদের বিশেষ মর্যাদা দেওয়া হয়েছে। এতে আরও বলা হয়েছে, তিনি বিশ্ববিদ্যালয়ে বহাল তবিয়তে সবকিছুই করতে পারছেন। বিশ্ববিদ্যালয়ের এমন কর্মকাণ্ড শুধু লজ্জাজনকই নয়; বরং আগামী দিনে এমন কঠিন অপরাধের প্রশ্রয়দাতা হিসেবেও পরিচয় বহন করছে। গত ২২ মে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ব্যবহৃত বিশ্ববিদ্যালয় প্রশাসনের বাস ছাত্রলীগের দলীয় কর্মসূচিতে ব্যবহার করতে দিয়ে বিতর্কিত পরিবেশ সৃষ্টির রেশ কাটতে না কাটতেই আরেক বিতর্কের জন্ম দিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন, যা কোনোভাবেই প্রত্যাশিত নয়।" নেতৃত্ববৃন্দ অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক হাসিবুল ইসলাম শান্তের ছাত্রত্ব বাতিলসহ তাকে কঠোর শাস্তির আওতায় আনা এবং পরবর্তী সময়ে এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে বিচারের ক্ষেত্রে দায়িত্বশীলতার পরিচয় দেওয়ার আহ্বান জানান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড