• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাল্ট প্রাইজের সেমিফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

  জাবি প্রতিনিধি

০৭ জুন ২০২৩, ১৬:২৪
হাল্ট প্রাইজের সেমিফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বিশ্বব্যাপী শিক্ষার্থীদের 'নোবেল প্রাইজ' খ্যাত হাল্ট প্রাইজের সেমিফাইনালে অংশগ্রহণ করতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) দল 'টিম নকশিকাঁথা'।

ভারতের মুম্বাইয়ে আয়োজিত হাল্ট প্রাইজ ২০২৩ এর সেমিফাইনালে অংশগ্রহণ করতে যাচ্ছে তারা। চলতি বছরের ৪ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজের ক্যাম্পাস চ্যাম্পিয়ন হিসেবে নির্বাচিত হওয়ার মাধ্যমে দলটি জায়গা করে নেয় সেমিফাইনাল রাউন্ডে।

আগামী ৯-১০ জুন সেমিফাইনাল রাউন্ডটি অনুষ্ঠিত হবে। সেখানে পরিবেশ বান্ধব ও লাভজনক ফ্যাশন শিল্পের লক্ষ্য অর্জনে নিজেদের প্রজেক্ট 'তাঁত'কে উপস্থাপন করবে ৫ সদস্যের এই দলটি।

দলের সদস্যরা হলেন- মো. মাজিদুল হক ফারাবী, ফারহানুদ্দৌলা রোহান, আদনান খান, ফাতিন আনজুম ঐশী ও দীপান্বিতা বড়ুয়া। তারা সবাই জাবি আইবিএর প্রথম বর্ষের শিক্ষার্থী।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রতিবছর বিভিন্ন প্রতিপাদ্যের মাধ্যমে আয়োজিত হয় শিক্ষার্থীদের 'নোবেল প্রাইজ' খ্যাত হাল্ট প্রাইজ। হাল্ট প্রাইজের এবারের প্রতিপাদ্য 'টেকসই উপায়ে ফ্যাশনের নবরূপ নির্মাণ'।

উল্লেখ্য, ভারতের মুম্বাইসহ বিশ্বের ৮ দেশে অনুষ্ঠিত হবে এবারের সেমিফাইনাল রাউন্ড।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড