• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংবাদ প্রকাশের জেরে কুবি সাংবাদিক সমিতির অফিসে হামলা

  কুবি প্রতিনিধি

০৫ জুন ২০২৩, ১১:২৪
সংবাদ প্রকাশের জেরে কুবি সাংবাদিক সমিতির অফিসে হামলা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে ছাত্রলীগের সাবেক নেতা রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা।

এর আগে সংবাদ সংগ্রহ করতে গেলে গত ২৯ মে বিশ্ববিদ্যালয়ে কর্মরত দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি রুদ্র ইকবালকে হেনস্তা করেন ছাত্রলীগের সাবেক এবং বর্তমান নেতাকর্মীরা।

এ ঘটনায় সংবাদ প্রকাশের জেরে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সংবাদকর্মীদের উদ্দেশ্য সাবেক ছাত্রলীগ নেতা রেজা-ই-এলাহি দেখে নেয়ার হুমকি দেন। এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন 'গুণ্ডামির কি দেখেছে? সাংবাদিকরা এখনো আমাকে চিনে না, আমি কে?' ’এই ক্যাম্পাস কারো বাপের না’।

ঘটনার জেরে রবিবার (৪ জুন) রাতে সাংবাদিক সমিতির অফিসে হামলা ও ভাঙচুর করা হয়। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাবেক নেতা রেজা-ই-এলাহি সমর্থিত মাহি হাসনাইন, মমিন শুভ, নুর উদ্দিন হোসাইন, স্বজন বরণ বিশ্বাস, আমিরুল বিশ্বাস, সাদ্দাম হোসাইন, আব্দুল্লাহ আল কাফি, দ্বীপ চৌধুরী, নুর মোহাম্মদ, রাকেশ দাস, রাশেদ ইবনে নূর, রিয়া দাশ, সেলিম রেজা, এস কে মাসুম, রাকিব হোসাইনসহ বিভিন্ন নেতাকর্মীরা কর্মরত সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দেন।

এ সময় এসকে মাসুম নামে একজনকে বলতে দেখা যায়, 'সাংবাদিকদের এখন থেকে সরাসরি একশন হবে।'

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং মৌখিক অভিযোগ শুনেছি। উপাচার্যের সাথে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সভাপতি মুহা. মহিউদ্দিন মাহি বলেন, আমরা গতকাল রাতে অফিস থেকে যাওয়ার পরে সকালে পুনরায় অফিসে এসে দেখি অফিসে হামলা ও ভাঙচুর হয়েছে। গত কয়েকদিন থেকেই সংবাদ প্রকাশের জেরে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা বিভিন্নভাবে আমাদেরকে হুমকি-ধমকি দিয়ে আসছিল। এ হামলা তারই বহিঃপ্রকাশ।

উল্লেখ্য, গত ২৯ মে সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ও দৈনিক যায়যায়দিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবাল সংবাদ সংগ্রহকালে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মী কর্তৃক হেনস্তার শিকার হয়।

এ সময় উপস্থিত সংবাদকর্মীদের উদ্দেশ্য সাবেক ছাত্রলীগ নেতা রেজা-ই-এলাহি বলেন, সাংবাদিকরা এখনো আমাকে চিনে না, আমি কে? এই ক্যাম্পাস কারো বাপের না। সাংবাদিকরা আমাদের কী করবে, দেখে নেব। ‘গুণ্ডামির কী দেখছে।’ এছাড়াও সামাজিক মাধ্যমে নেতাকর্মীরা সংবাদকর্মীদের দেখে নেওয়ার হুমকি প্রদান করেন। এ ঘটনায় পরবর্তীতে বিভিন্ন নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ কর্মীদের হুমকি-ধমকি দিতে থাকেন।

যদিও অভিযুক্ত রেজা-ই-এলাহি বলেন, এ ঘটনায় আমি বা আমার অনুসারীরা কেউ জড়িত নয়।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ছাত্রলীগ যারা করে তারা এ ধরনের অনৈতিক কাজ করতে পারে না, ছাত্রলীগ কর্মীদের এধরনের জঘন্য কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ নেই। বিশৃঙ্খলার কারণেই এখানে (কুবি) ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে, সুতরাং ছাত্রলীগের নাম ব্যবহার করে কারো এখানে অপকর্মে যুক্ত হওয়ার সুযোগ নেই।

উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, আমি প্রক্টরকে নির্দেশনা দিয়েছি। এ বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড