• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েটে নানান আয়োজনে সমাপ্ত হলো 'ক্যারিয়ার ফেস্ট-২০২৩'

  চুয়েট প্রতিনিধি

০৪ জুন ২০২৩, ১২:২৪
চুয়েট

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) অন্যতম জনপ্রিয় সংগঠন চুয়েট ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে আয়োজিত "ক্যারিয়ার ফেস্ট ২০২৩" শেষ হয়েছে।

গতকাল ৩ জুন (শনিবার) ছিল দুই দিনব্যাপী উৎসবের দ্বিতীয় ও শেষ দিন। সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে ১৫ টির অধিক কোম্পানিকে নিয়ে বিদায়ী বর্ষের ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য "অন ক্যাম্পাস রিক্রুটমেন্ট" শীর্ষক চাকরি উৎসব আয়োজন করা হয়। এতে অনলাইনে মাধ্যমে ৬০০ জন এবং সশরীরে ২০০ জনের অধিক শিক্ষার্থী তাদের জীবন বৃত্তান্ত জমা দেয়। ১৫ টি কোম্পানি তালিকায় রয়েছে প্রাণ, আর এফ এল, জিপিএইচ ইস্পাত,বিএসআরএম,কে এসআরএম,একেএস,ইউনিপোলার,ইউনিটেক্স,বিজেআইটি, হেইডেলবার্গ সিমেন্ট লিমিলেড,রেডডট ডিজিটাল লিমিটেড, বেভি কমার্স, ইটিএস, এবং হুয়াওয়ে। একই সময়ে চুয়েটে শেখ কামাল বিজনেস ইনকিউবেটরে হুয়াওয়ে অন ক্যাম্পাস রিক্রুমেন্ট এর জন্য একটি লিখিত পরীক্ষার আয়োজন করে। যেখানে চুয়েটের প্রায় একশত ৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

এরপর দুপুর ২টা ৩০মিনিটে উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত 'ক্যারিয়ার টক' নামক একটি সেমিনারের মাধ্যমে উৎসবের সমাপ্তি হয়, যেখানে কি-নোট স্পিকার হিসেবে ছিলেন অন্যরকম গ্রুপ অব কোম্পানি এর চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ। সেমিনারে তিনি একজন সফল উদ্দ্যোক্তা হওয়ার পথচলায় নানান দিক নির্দেশনা প্রদান করেন।

এদিক, ২ জুন (শুক্রবার) সকাল ৯ টায় চাকরির সাক্ষাৎকার বিষয়ক সেমিনার দিয়ে সুচনা হয় উৎসবটির। এরপর দুপুর ২টা ৩০ মিনিট থেকে ৭ টা পর্যন্ত চলে 'উচ্চশিক্ষা' এবং 'রোড টু বিসিএস' শীর্ষক দুটি সেমিনার, যেখানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যথাক্রমে বাংলাদেশ মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি এর প্রভাষক মো. তৌহিদুর রহমান এবং যশোর জেলা পরিষদের সহকারী কমিশনার সৌম্য চৌধুরী।

এ বিষয়ে চুয়েট ক্যারিয়ার ক্লাবের সভাপতি জাহিদ হাসান বলেন, শেষ বর্ষের শিক্ষার্থীদের চাকরির সুযোগ ও ক্যারিয়ার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের এ আয়োজন। শিক্ষার্থীরা বিভিন্ন ক্ষেত্রে সফল মানুষদের কথা শুনতে পাবে এবং বিশ্ববিদ্যালয়ের মধ্যেই কোম্পানিগুলোতে সাক্ষাৎকার দেওয়ার মাধ্যমে চাকরি নিশ্চিত এর সুযোগ পাবে। আশা করি, এটি উৎসুক শিক্ষার্থীদের আগামীর পথ চলায় সহায়ক হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড