• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে সাংবাদিক হেনস্তা, গণতান্ত্রিক ছাত্র জোটের প্রতিবাদ 

  কুবি প্রতিনিধি:

০৩ জুন ২০২৩, ১৯:৩৫
কুবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাবেক ছাত্রলীগ নেতা রেজা-ই-এলাহি কর্তৃক দৈনিক যায়যায়দিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবালকে হুমকি প্রদান ও হেনস্তার প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিক ছাত্র জোট।

২ জুন (শুক্রবার) বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার স্বাক্ষরিত এক বিবৃতিতে এই প্রতিবাদ জানানো হয়। গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি ছায়েদুল হক নিশান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ''সাংবাদিক হেনস্তায় গণতান্ত্রিক ছাত্র জোট নিন্দা জানিয়েছে। এছাড়াও আমরা পরবর্তী কর্মসূচির বিষয়ে আজকের বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করব।''

বিবৃতিতে গণতান্ত্রিক ছাত্র জোটের পক্ষে স্বাক্ষর করেন ছাত্র ইউনিয়নের সংগঠক তামজিদ হয়দার চঞ্চল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি সাদিকুল ইসলাম সোহেল, বাংলাদেশের ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি ছায়েদুল হক নিশান, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা ও বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের সভাপতি (ভারপ্রাপ্ত) তাওফিকা প্রিয়া।

যৌথ বিবৃতিতে গণতান্ত্রিক ছাত্র জোটের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি মুক্তা বাড়ৈ বলেন, ''বিশ্ববিদ্যালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের হেনস্তা করার ঘটনা সংবাদপত্রের উপর নগ্ন হস্তক্ষেপের সামিল। বিশ্ববিদ্যালয়ে দখলদারিত্বে রাজনীতি প্রতিষ্ঠা করতে ছাত্রলীগ একের পর এক সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি'।

উল্লেখ্য, গত ২৯ জুন (সোমবার) সংবাদ সংগ্রহকালে দৈনিক যায়যায়দিনের কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবালের উপর সাবেক ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্র রেজা-এ ইলাহি চড়াও হয় এবং 'গুন্ডামীর দেখছে কী' বলে হুমকি প্রদান করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড