• রোববার, ০১ অক্টোবর ২০২৩, ১৭ আশ্বিন ১৪৩০  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

স্বনামধন্য 'তরুণ প্রকৌশলী ও বিজ্ঞানী পুরষ্কার' পেলেন চুয়েটের ইফতেখার 

  চুয়েট প্রতিনিধি

০২ জুন ২০২৩, ১৪:৩৪
স্বনামধন্য 'তরুণ প্রকৌশলী ও বিজ্ঞানী পুরষ্কার' পেলেন চুয়েটের ইফতেখার 

জনপ্রিয় জাপানি কোম্পানি হোন্ডা এর 'তরুণ প্রকৌশলী ও বিজ্ঞানী পুরষ্কার' পেলেন চুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ইফতেখার ইবনে জ্বালাল।

নবায়নযোগ্য শক্তি ও সবুজ প্রযুক্তি নিয়ে অসামান্য কাজ করার প্রেক্ষিতে উক্ত পুরষ্কার পেয়েছেন তিনি।

গত ৩১ মে (বুধবার) ঢাকার তেজগাঁওতে অবস্থিত হোটেল হলিডে ইন-এ এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাকে উক্ত পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি, ড. আইনুন নিশাত, অভিনেতা আবুল হায়াতসহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুরষ্কার হিসেবে ইফতেখার পেয়েছেন হোন্ডা ফাউন্ডেশন এর পক্ষ থেকে ৩ হাজার মার্কিন ডলার। এছাড়াও পাবেন জাপানে সাত হাজার মার্কিন ডলার সম্মানীসহ ১০ সপ্তাহের বেশি ইন্টার্নশিপ অথবা চার বছরের মধ্যে ১০ হাজার মার্কিন ডলার সম্মানী সহ স্নাতকোত্তর বা পিএইচডি করার সুযোগ।

ইফতেখার পুরষ্কার প্রাপ্তি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, প্রথমবারের জন্য চুয়েটের জন্য এমন অর্জন আনতে পেরে আমি অত্যন্ত গর্ববোধ করছি। এই অর্জন গোটা চুয়েটের, সকল শিক্ষকদের। এছাড়াও আমার মা, বাবা এবং পরিবারের সকলের উৎসাহ আমাকে এরূপ অর্জনে উদ্দীপনা যুগিয়েছে।

তাছাড়াও সামনের দিনগুলোতে পরিবেশ বান্ধব জ্বালানি, বৈদ্যুতিক যানসহ সবুজ প্রযুক্তিতে ভূমিকা রেখে বাংলাদেশকে সত্যিকার অর্থেই পরিবেশ বান্ধব দেশে রূপান্তরের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, তরুণদের মাঝে গবেষণাকর্ম ত্বরান্বিত করার লক্ষ্যে বাংলাদেশে হোন্ডা প্রাইভেট লিমিটেডের তত্ত্বাবধানে, হোন্ডা ফাউন্ডেশন কর্তৃক উক্ত পুরষ্কার প্রদান করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড