• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভর্তি পরীক্ষা দিতে এসে ক্যাম্পাসেই সন্তান জন্ম দিলেন ছাত্রী

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

৩১ মে ২০২৩, ১৪:৪৩
ভর্তি পরীক্ষা দিতে এসে ক্যাম্পাসেই সন্তান জন্ম দিলেন ছাত্রী

গত-৩০ মে মঙ্গলবার রাবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আসেন সন্তান সম্ভবা এক ছাত্রী। নেত্রকোণা থেকে মাইক্রোবাস ভাড়া করে স্বামী, বাবা-মা সহ পরিবারের ৫-৬ জনের সঙ্গে এসেছেন ঐ ছাত্রী। কিন্তু ক্যাম্পাসে আসার কিছুক্ষণ পরেই, হঠাৎ তার প্রসব বেদনা শুরু হয়। এক পর্যায়ে ক্যাম্পাসেই সন্তান প্রসব করেন তিনি। তবে পরীক্ষা দিতে না পেরে কান্নায় ভেঙে পড়েন ঐ ছাত্রী। ঘটনাটি ঘটেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে। মেয়েটির বাড়ি নেত্রকোণা জেলায়।

প্রত্যক্ষদর্শী আকিব জাভেদ জানান, আমার এক পরীক্ষার্থীকে পরীক্ষার হলে পৌঁছে দিয়ে আমি বাইরে অপেক্ষা করছিলাম। পরে জুবেরি ভবনের কাছে কিছু মানুষের জড়ো হওয়া দেখে এগিয়ে গিয়ে জানতে পারি, এক পরীক্ষার্থী সন্তান প্রসব করেছেন। ঐ পরীক্ষার্থী নেত্রকোণা থেকে পরিবার সহ মাইক্রোবাস ভাড়া করে ভর্তি পরীক্ষা দিতে আসার পর হঠাৎ প্রসব বেদনা ওঠে। এরপর গাড়ি জুবেরী ভবনের কাছাকাছি নেয়া হলে গাড়ির ভেতরেই সন্তান প্রসব করেন তিনি।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাকিবুল ইসলাম জানান, মেয়েটির পড়া শোনার প্রতি আগ্রহ আমাকে অবাক করেছে। এরকম মেয়েরাই দেশের সবচেয়ে ভালো জনসম্পদ হতে পারে।

বাংলা বিভাগের শিক্ষার্থী হাসিব হাসান জানান, মেয়েটির পড়াশোনার প্রতি আগ্রহ অবশ্যই প্রশংসনীয়। তবে, সন্তান সম্ভবা অবস্থায় ভর্তি পরীক্ষা দিতে আসা টা তার উচিত হয়নি। তিনি দ্বিতীয় বারে ভর্তি পরীক্ষা দিতে পারতেন। এই অবস্থায় পরীক্ষা দিতে আসা টা তার এবং সন্তানের জন্য স্বাস্থ্য ঝুঁকির বিরাট কারণ হতে পারতো বলেও জানান তিনি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড