• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সকাল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় মুখোর ক্যাম্পাস

  রাবি প্রতিনিধি

২৮ মে ২০২৩, ১৪:০৭
সকাল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় মুখোর ক্যাম্পাস

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আগামীকাল সোমবার (২৯ মে) 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ফলে একদিন আগে থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

আজ রবিবার (২৮ মে) সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। তাদের একাংশই বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অবস্থান নিতে দেখা যায়।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, অনেকেই যথাসময়ে বাস-ট্রেনের টিকিট না পেয়ে ভর্তি পরীক্ষায় আগেই ক্যাম্পাসে আসতে হচ্ছে।

পরীক্ষা সোমবার (২৯ মে) অনুষ্ঠিত হলেও ভর্তি পরীক্ষার তিনদিন আগে ২৭ মে রাতে নেত্রকোনা জেলা থেকে রাজশাহীতে এসেছেন রাজন আকন্দ নামের এক শিক্ষার্থী। তিনি বলেন, আমরা দুই বন্ধু এক সাথে ভর্তি পরীক্ষা দিতে আসছি। ভর্তি পরীক্ষার আগের দিনের টিকিট পাইনি কারণ সব টিকিট ইতোমধ্যে বুক হয়ে গেছে। ফলে আমরা ঢাকা হয়ে তিনদিন আগেই ক্যাম্পাসে চলে আসছি। এখানে এলাকার এক বড় ভাইয়ের কাছে শহীদ জিয়াউর রহমান হলে থাকবো বলে জানান তিনি।

তিনদিন আগেই ভর্তি পরীক্ষা দিতে গতকাল রাতে রাবি ক্যাম্পাসে আসছেন মিনহাজুর রহমান মিঠু। তিনি বলেন, আমার পরীক্ষা ৩০ তারিখ দুপুরে। ভর্তি পরীক্ষার আগের রাতে আসার কথা ছিল কিন্তু বাস-ট্রেনের টিকিট পাচ্ছিলাম না। তাই ভর্তি পরীক্ষার তিনদিন আগেই আসতে হয়েছে।

কথা হয় এক শিক্ষার্থীর অভিভাবক মোখলেছুর রহমানের সাথে। তিনি খাগড়াছড়ি থেকে আজ ভোর ৪টায় তার ছেলেকে নিয়ে ক্যাম্পাসে এসেছেন। তিনি বলেন, ট্রেনের টিকিট না পেয়ে আগেই চলে আসতে হলো। পরে যদি বাস-ট্রেনের টিকিট না পায় এজন্যই আমি একটু আগে চলে আসছি।

উল্লেখ্য, আগামী ২৯ মে 'সি' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। 'এ' ইউনিটের পরীক্ষা হবে ৩০ মে এবং 'বি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩১ মে। ভর্তি পরীক্ষায় তিন হাজার নয়শ ত্রিশটি আসনের বিপরীতে এবার তিন ইউনিট মিলিয়ে কোটাসহ চূড়ান্ত আবেদন জমা পড়েছে মোট এক লাখ ৭৮ হাজার ৫৭৪টি। এর মধ্যে 'এ' ইউনিটে ৭২ হাজার ৫০টি, 'বি' ইউনিটে ৩০ হাজার ৬৭৪টি এবং 'সি' ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়েছে ৭৫ হাজার ৮৫০টি। এ হিসাব অনুযায়ী ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়াই করবে ৪৫ জন ভর্তিচ্ছু।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড