• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সিকৃবিতে বিক্ষোভ

  সিকৃবি প্রতিনিধি

২৪ মে ২০২৩, ১৩:৩৩
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সিকৃবিতে বিক্ষোভ

বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি নেতার হত্যার হুমকি’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখা ছাত্রলীগ।

দুটি গ্রুপে বিভক্ত সিকৃবি ছাত্রলীগের একটি বলয়ের নেতাকর্মীরা সভাপতি আশিকুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার (২৩ মে) ও আরেকটি বলয়ের নেতাকর্মীরা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এমাদুল হোসেনের নেতৃত্বে সোমবার (২২ মে) বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করে। সমাবেশে বিএনপি নেতা আবু সাঈদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সমাবেশে সিকৃবি ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বলেন, বিএনপির এই কুলাঙ্গার সারা বাংলার ছাত্র সমাজের কলিজাতে আঘাত করেছে। আমাদের প্রধানমন্ত্রী আমাদেরকে সন্ত্রাস ও হুমকি দেয়া শেখায়নি। আমরা বিএনপিকে রাজনৈতিকভাবে নির্মূল করে কবরস্থানে পাঠাবো। তিনি আরও বলেন, সারা বাংলার কোথাও বিএনপির অস্তিত্ব নেই যার কারণে তারা জাতীয় নির্বাচন সহ বিভিন্ন নির্বাচনে অংশগ্রহণ করতে ভয় পায়।

তিনি আরও বলেন, বিএনপির আমলে সাধারণ শিক্ষার্থীরা হাস্যরসার্থকভাবে বলতো ক্যাম্পাসে ফুল ফুটুক আর না ফুটুক বোমা ফুটবে। বর্তমান সরকারের অধীনে প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে সুন্দর শিক্ষার ও মুক্ত রাজনৈতিক পরিবেশ তৈরি হয়েছে। আগামী সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ও জাতীয় নির্বাচনে সকল স্তরের মানুষ ও ছাত্ররা একতাবদ্ধ হয়ে বিএনপিকে দাঁতভাঙ্গা জবাব দেবে।

শাখা ছাত্রলীগের সেক্রেটারি এমাদুল হোসেন বলেন, বাংলাদেশের যেখানেই স্বাধীনতা বিরোধী আবু সাইদ চাঁদের মতো কুলাঙ্গার আছে, যাদের রক্তে এখনো পাকিস্তানের ধারা বহমান আছে। তাদের প্রত্যেককে আমরা বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা বলতে চাই।

তিনি আরও বলেন, তাদের যেখানে পাব সেখানে আমরা গণধোলাই দিয়ে প্রশাসনের কাছে তুলে দিব এবং সামনে আমাদের জাতীয় নির্বাচন, এই ধরনের পাকিস্তানের প্রেতাত্মা যারা আছে, তারা অনেক জায়গায়, অলিতে-গলিতে তাদের বিষ বাষ্প তুলে ধরবে। আমরা ছাত্রলীগের প্রত্যেকটি কর্মী তাদের সেখানেই গণধোলাই দেব। প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় এক জনসভায় "আর ২৭ দফা ১০ দফা নাই। এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করতে যা যা করার দরকার আমরা তা করব" বলে মন্তব্য করেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এরই প্রতিবাদে দেশজুড়ে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ ও এর ভাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড