• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির মিছিলে যাওয়াই কাল হলো রাবি শিক্ষার্থীর 

  রাবি প্রতিনিধি

২২ মে ২০২৩, ১৬:২২
বিএনপির মিছিলে যাওয়াই কাল হলো রাবি শিক্ষার্থীর 

বিএনপির মিছিলের ছবি দেখে বিভাগের ছোটভাইকে ডেকে এনে মারধর করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী এক নেতা। আজ সোমবার (২২ মে) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে টুকিটাকি চত্বরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী হলেন- শেখ নূর উদ্দিন আবির। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের আহবায়ক সদস্য। অভিযুক্ত ছাত্রলীগ নেতা হলেন- সাকিবুল হাসান বাকি। তিনি লোক প্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী। তার সাথে তার কয়েকজন কর্মীও ছিল।

এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রদল নেতা বলেছেন, যারা আমার উপর হামলা করেছে তারা আমার বিভাগের বড় ভাই। তারা আমাকে ফোন দিয়ে বিভাগের সামনে যেতে বলে। আমি দূরে থাকায় আমার বিভাগের এক ছোট ভাইকে দিয়ে মোটরসাইকেল পাঠায়। বিভাগের ভাইয়েরা ডেকেছে তাই আমিও তাদের সাথে দেখা করতে যাই। মোটরসাইকেল থেকে নামার সাথে সাথে ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ বলেই তারা আমার উপর হামলা চালায়। হাবিব নামে একজন আমাকে কিল-ঘুষি মারতে থাকে এবং বাকি ভাই আমাকে বাঁশ দিয়ে পায়ের গোড়ালিতে মারতে থাকে। এক পর্যায় বিভাগের ছোট ভাইরা আমাকে রিকশায় তুলে ছাত্রদলের নেতাকর্মীদের হাতে তুলে দেন।

এখন তার অবস্থা জানতে চাইলে তিনি বলেন, বাঁশ দিয়ে পায়ের রগে পিটিয়েছে ফলে গুরুতরভাবে আহত হয়েছি। এখন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) ইমার্জেন্সিতে ভর্তি আছি।

এ বিষয় জানতে চাইলে এক ছাত্রলীগ নেতা বলেন, বিএনপির মিছিলে যোগদান করায় তার ছবি দেখে তাকে মারধর করা হয়েছে। গত কালকের জনসমাবেশে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে কথা বলেন বিএনপির নেতাকর্মীরা। এ উপলক্ষে আজকে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ছিল। পরে বিভাগের সামনে ছাত্রদলের আহবায়ক সদস্যকে পেয়ে আমার ছোট ভাইরা তাকে মারধর করেন।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ নেতাকর্মী বলেন, ছাত্রলীগ নেতা বাকি সংগঠনে সেভাবে একটিভ না। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী। পদ পেতে কেন্দ্রীয় নেতাদের চোখে ভাইরাল হওয়ার জন্য এমনটা করেছেন বলে জানান একাধিক ছাত্রলীগ নেতা।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর বলেন, আমরা শুনেছি সেখানে আমাদের সহকারী প্রক্টররা ছিলেন। ঘটনার বিস্তারিত জেনে সিদ্ধান্ত নিব।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড