• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তথ্যই বর্তমান সময়ের শক্তি : হাবিপ্রবি উপাচার্য 

  হাবিপ্রবি প্রতিনিধি

২১ মে ২০২৩, ১৬:২০
তথ্যই বর্তমান সময়ের শক্তি : হাবিপ্রবি উপাচার্য 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেছেন, তথ্যই বর্তমান সময়ের শক্তি। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ লক্ষ্য বাস্তবায়ন, গতিশীলতা এবং সেবা সহজিকরণের নিমিত্তে তথ্য সংগ্রহ ও এর ব্যবহারও কয়েকগুণ বেড়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় হলো জাতির প্রতিষ্ঠান। স্নাতক পর্যায়ে নাগরিক সেবা, প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ, কৃষক সেবা ও প্রযুক্তি সম্প্রসারণ, কমিউনিটি পর্যায়ে জরুরি প্রাণী চিকিৎসা, ফসলের রোগ ও সমস্যা নির্ণয় সহ বেশ কিছু নাগরিক সেবা প্রদান করে আসছে আমাদের বিশ্ববিদ্যালয়। একইসাথে সেবা সহজিকরণ, স্বচ্ছ জবাবদিহিতা, সুশাসন প্রতিষ্ঠায় একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা।

আজ রবিবার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ আয়োজিত 'সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ' বিষয়ক সভায় তিনি এসব কথা বলেন।

আইকিউএসি'র পরিচালক অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. শাহ মইনুর রহমান। অনুষ্ঠানে এনজিও সংস্থা কারিতাস এর পরিচালক, কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপকবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড