• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিপ্রবিতে উৎসবমুখর পরিবেশে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রথম দিন মোট পরীক্ষার্থী ৮,৮৫৫, উপস্থিত ৮,৬৮৩ এবং অনুপস্থিত ১৭২

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২১ মে ২০২৩, ১০:৪৮
রাবিপ্রবিতে উৎসবমুখর পরিবেশে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাবিপ্রবিতে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) গুচ্ছভুক্ত গতকাল শনিবার ভর্তি পরীক্ষার প্রথম দিন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে কোনো কেন্দ্রে কোনো রকম সমস্যা বা অপ্রীতিকর কিছুই ঘটেনি।

প্রথম দিন ‘বি’ ইউনিটের পরীক্ষায় মোট ৮,৮৫৫ জনের মধ্যে ৮,৬৮৩ পরীক্ষার্থী উপস্থিত ছিল। অনুপস্থিত ছিল ১৭২ জন। উপস্থিতির হার ৯৮ শতাংশ বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি দায়িত্বশীল কর্তৃপক্ষ।

সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়টিতে এবার গুচ্ছভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে মোট ১৯ হাজার ৪৬৩ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। পরীক্ষা দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত ৯টি কেন্দ্রে নেওয়া হচ্ছে। কেন্দ্রগুলো হল- রাবিপ্রবি ক্যাম্পাস, রাঙামাটি সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, রাঙামাটি সরকারি উচ্চবিদ্যালয়, সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, শহিদ আবদুল আলী একাডেমি উচ্চবিদ্যালয়, লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, আল মুজাদ্দেদ-ই উচ্চবিদ্যালয় ও মোনঘর আবাসিক উচ্চবিদ্যালয়। ২৭ মে ‘সি’ ইউনিটে ৩,০৮৮ জন এবং ৩ জুন ‘এ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিচ্ছে ৭,৫২১ পরীক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সেলিনা আখতার বলেন, শনিবার প্রথম দিন ‘বি’ ইউনিটের পরীক্ষা অত্যন্ত সুন্দর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এবার ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা সবচেয়ে বেশি। পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীদের কোনো রকম সমস্যা হয়নি। অনাকাঙ্ক্ষিত বা অপ্রীতিকর কোনো কিছুই ঘটেনি।

এ দিকে পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের জন্য বিনা ভাড়ায় বাস সার্ভিসসহ পরীক্ষার্থীদের সার্বক্ষণিক সার্বিক সহযোগিতা করেছে জেলা ছাত্রলীগ। এছাড়া দূর থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের থাকা-খাওয়ার সুবিধা বিবেচনা করে শহরের আবাসিক হোটেলগুলোতে ২০ শতাংশ ছাড় দিয়েছে রাঙামাটি আবাসিক হোটেল মালিক সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন সেলিম বলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এবং রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি ড. সেলিনা আখতারসহ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের অনুরোধে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড