• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বসছে ১৯ হাজার শিক্ষার্থী

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

১৮ মে ২০২৩, ১৭:৩৬
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বসছে ১৯ হাজার শিক্ষার্থী

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবারের ভর্তি পরীক্ষায় ৯টি কেন্দ্রে অংশ নিচ্ছেন মোট ১৯ হাজার ৪৬৩ জন পরীক্ষার্থী। আগামী শনিবার (২০ মে) বি-ইউনিটে আট হাজার ৮৫৪ জন, ২৭ মে ২০২৩ সি-ইউনিটে তিন হাজার ৮৮ জন এবং ৩ জুন এ-ইউনিটে সাত হাজার ৫২১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দেবেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এরই মধ্যে বিষয়টি নিশ্চিত করেন।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি সেলিনা আক্তার বলেন, প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠাকাল হতে এবারই প্রথম বেশী ভর্তি পরীক্ষার্থী আমাদের। তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ-ইউনিট, বি-ইউনিট ও সি-ইউনিট। এই তিনটি ইউনিটে ১৯ হাজার ৪৬৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে।

ভর্তি পরীক্ষার আহবায়ক হলেন- ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসার ড. এমদাদুল হক এবং কো. আহবায়ক সিলেট শাহ জ্বালাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসার ড. ফরিদুল আলমসহ মোট ১২ জন বিজিলেস টিম ভর্তি পরীক্ষা তদারকি করবেন। ইতিমধ্যে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেছিলেন, এই জন্য আমি রাঙামাটিবাসীর পক্ষ হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই। স্থানীয়ভাবে মাননীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, গণ্যমান্য ব্যক্তিবর্গ, আবাসিক হোটেল মালিক সমিতি ও সাংবাদিকদের ধন্যবাদ জানাই।

ভর্তি পরীক্ষার ৯টি কেন্দ্রের স্ব-স্ব প্রতিষ্ঠানের প্রধানগণ কেন্দ্রের দায়িত্ব পালন করবেন।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে দেশের বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সুবিধার কথা বিবেচনা করে স্থানীয় সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও স্থানীয় প্রশাসনের অনুরোধে রাঙামাটি শহরের সকল আবাসিক হোটেলে ২০% ছাড় দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে রাঙামাটি আবাসিক হোটেল মালিক সমিতি। রাঙামাটি আবাসিক হোটেল মালিক বহুমুখী সমবায় সমিতি লি. কর্তৃপক্ষ গত ১৬ মে ২০২৩ ইং তারিখে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

রাঙামাটি আবাসিক হোটেল মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক মঈন উদ্দিন সেলিম বলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের ভিসি ড. সেলিনা আক্তার, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু হৌহিদের অনুরোধে জেলা শহরে অবস্থিত ছোট বড় সকল আবাসিক হোটেলে শুধু মাত্র বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার কথা বিবেচনা করে শহরের মধ্যে সকল নামী-দামী আবাসিক হোটেল ও খাওয়ার হোটেলে ২০% ছাড় দেওয়া হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড