• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ 

সেই আল-আমিনের চিকিৎসায় পাশে দাঁড়াল রাবি প্রশাসন 

  রাবি প্রতিনিধি

১৭ মে ২০২৩, ১৩:১২
সেই আল-আমিনের চিকিৎসায় পাশে দাঁড়াল রাবি প্রশাসন 

স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ চলাকালে পুলিশের ছররা গুলিতে চোখে আঘাতপ্রাপ্ত আল-আমিনের উন্নত চিকিৎসায় ৫০ হাজার টাকা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। গতকাল মঙ্গলবার (১৬ মে) বিকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরে তাকে এই টাকার চেক প্রদান করা হয়।

ছাত্র উপদেষ্টা অধ্যাপক অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ বলেন, সংঘর্ষে আহত শিক্ষার্থীদের চিকিৎসা ক্ষেত্রে সহযোগিতা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন তখন জানিয়েছিল। সেই ধারাবাহিকতায় এই সহযোগিতা করা হয়েছে। তাছাড়াও ঘটনার পর থেকেই আনুষঙ্গিক বিভিন্ন সহযোগিতা করে আসছে প্রশাসন।

এ সময় দপ্তরে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান প্রমুখ।

জানা গেছে, গত ১১ মার্চ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বাধে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রায় ২ শতাধিক শিক্ষার্থী আহত হন। অন্যদিকে স্থানীয়দের প্রায় ৪০ টি দোকান পুড়িয়ে দেন শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও রাবার বুলেট ছোঁড়েন পুলিশ।

এতে আল-আমিনসহ তিনজন চোখে এবং শরীরের বিভিন্ন অঙ্গে গুরুতর আঘাত পান অন্তত ২০ জন শিক্ষার্থী। ফলে ডান চোখে দেখতে পাচ্ছেন না আল আমিন। ভারতে উন্নত চিকিৎসার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এ দিকে ভারতের চেন্নাইয়ে চিকিৎসার পরও চোখ হারিয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আলিমুল ইসলাম এবং ফারসি বিভাগের শিক্ষার্থী মিসবাহুল ইসলাম অপারেশনের পর চোখে ঝাপসা দেখছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড