• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেফমুবিপ্রবিতে প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত 

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৭ মে ২০২৩, ১২:৪৮
বশেফমুবিপ্রবিতে প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত 

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের উদ্যোগে গতকাল মঙ্গলবার (১৬ মে) তিন দিনব্যাপী সিএসই ফেস্ট ২০২৩ প্রোগ্রামিং ও আইডিয়া কনটেস্ট দিয়ে শুরু হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান আয়োজনটির শুভ উদ্বোধন করেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ গঠনে আইসিটি তথা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের নিরন্তর প্রচেষ্টার মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের জন্য আহ্বান জানান।

উৎসবের দ্বিতীয় দিন অর্থাৎ আজ বুধবার (১৭ মে) ওয়ার্কশপ ও সেমিনার অনুষ্ঠিত হবে। আর আগামীকাল বৃহস্পতিবার (১৮ মে) আছে কুইজ কনটেস্ট, বিতর্ক এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান। পুরস্কার হিসেবে বিজয়ীদের জন্য থাকছে প্রাইজ মানি। সমাপনী দিনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

উৎসবে বশেফমুবিপ্রবির সিএসই বিভাগ ছাড়াও জামালপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব ইউনিভার্সিটির সিএসই বিভাগের শিক্ষার্থীরাও অংশ নিয়েছেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জুলফিকার মাহমুদ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে সিএসই বিভাগের দুটি ল্যাবে কনটেস্ট অনুষ্ঠিত হচ্ছে। প্রোগ্রামের কনভেনার হিসেবে রয়েছেন সিএসই বিভাগের প্রভাষক মুহাম্মদ হাসান।

এছাড়া বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. হুমায়ন কবির, সহকারী অধ্যাপক সুজিব রায় ও প্রভাষক সাব্বির মাহমুদ বিচারকের দায়িত্ব পালন করছেন।

আয়োজনে প্রযুক্তি প্রতিষ্ঠান আর্থমোভিং গ্রুপ ও স্কাইলার্ক সফট্ স্পন্সর হিসেবে রয়েছে। আর টেকনিক্যাল পার্টনার হিসেবে আছে আইইইই কম্পিউটার সোসাইটি (IEEE Computer Society)। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল উৎসবে টেকনিক্যাল সাপোর্ট প্রদান করছে। আর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চ্যানেল-২৪ এবং দৈনিক অধিকার।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড