• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীর্ঘ প্রতীক্ষার অবসান, গবিতে সমাবর্তনের আভাস

  গবি প্রতিনিধি

১৭ মে ২০২৩, ১২:০৯
দীর্ঘ প্রতীক্ষার অবসান, গবিতে সমাবর্তনের আভাস

দীর্ঘ ৯ বছর প্রতীক্ষার পর অবশেষে গণ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রায় ১২ হাজার শিক্ষার্থী পেতে যাচ্ছেন বহুল প্রতীক্ষিত সমাবর্তন অনুষ্ঠান।

গত সোমবার (১৫ মে) গণ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত ডিন সভায় ৪র্থ সমাবর্তন আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মোহাম্মাদ মোকাম্মেল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ জানান, এ বছরেই আসন্ন শীতে ৪র্থ সমাবর্তনের বিষয়ে আলোচনা হয়েছে আজকের ডিন সভায় এবং পরবর্তী ট্রাস্টি বোর্ডের সিন্ডিকেট সভায় সমাবর্তন অনুষ্ঠানের কার্যকরের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন জানান, এটা একটা লম্বা প্রসেস। অনেকদিন পর যেহেতু সমাবর্তন হচ্ছে আমরা যতো দ্রুত সম্ভব আয়োজন করার চেষ্টা করবো।

আয়োজিত ডিন সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ হলো- ১৫ মে থেকে ২৫ মে পর্যন্ত অক্টোবর সেশনের সেমিস্টার ফাইনালের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ২৮ মে থেকে অক্টোবর সেশনের শিক্ষার্থীদের ক্লাস আগামী শুরু হবে।

আয়োজিত ডিন সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ সিরাজুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রার, সিনিয়র সহকারী রেজিস্ট্রারসহ বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় ২৫ বছর ইতিমধ্যে পার করলেও মাত্র ৩টি সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন করা সম্ভব হয়েছে। ২০১১ সালের ১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদের সময় অনুষ্ঠিত হয় গণ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন।

এরপর পর পর ২০১৩ সালের ২৪ আগস্ট ২য় সমাবর্তন ও ২০১৪ সালের ২৯ মে ৩য় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড