• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির ভর্তি পরীক্ষা, ট্রেনের 'অফ ডে' প্রত্যাহারের দাবি খোদ রেলওয়ে কর্মীর

  বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি:

১৬ মে ২০২৩, ১৩:১৪
কর্মী মিঠুর

আগামী ২৯,৩০ ও ৩১ মে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের নিকট রাজশাহী থেকে চলাচলকারী সকল ট্রেনের 'অফ ডে' প্রত্যাহার দাবি জানিয়েছেন রাবির সাবেক শিক্ষার্থী ও বাংলাদেশ রেলওয়ের কর্মী আব্দুল আলিম মিঠু।

রোববার (১৪ মে) বিকেলে ভর্তি পরীক্ষার সময় সকল টেনের'অফ ডে' প্রত্যাহারের দাবি জানিয়ে একটি ভিডিও নির্মাণ করে তার ফেসবুক টাইমলাইনে পোস্ট করেন মিঠু।

আবদুল আলিম মিঠু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০০৩-০৪ সেশনের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সাবেক ছাত্র ছিলেন। তিনি বর্তমানে রেলওয়ের টিটি'ই পোস্টে পাবনার ঈশ্বরদীর স্টেশনে কর্মরত আছেন।

ভিডিওতে তাকে বলতে দেখা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় লাখ লাখ শিক্ষার্থীর সমাগম ঘটে এ ক্যাম্পাসে। এতে যানবাহন ভোগান্তিতে পড়তে হয় শিক্ষার্থীসহ তাদের অভিভাবকদের। শিক্ষার্থীদের সুবিধার্থে রাজশাহী থেকে চলাচলকারী সকল ট্রেনের 'অফ ডে' যেন প্রত্যাহার করা হয় সে জন্যে আমি বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

এতে করে ভর্তি ইচ্ছুক সকল ছাত্রছাত্রী ভাইবোনদের কম খরচে ও নিরাপদে চলাচল করা সম্ভব হবে বলে আমি মনে করি। এটা হবে রেলওয়ের একটি ইতিবাচক দিক যেটা আমার দৃঢ় বিশ্বাস।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল আলিম মিঠু বলেন, অনেক দূর-দূরান্ত থেকে শিক্ষার্থীরা এখানে ভর্তি পরীক্ষা দিতে আসে। অনেকের থাকার জায়গা থাকে। অনেকেই আবার মেসে অথবা হোটেলে অবস্থান করে। ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে ট্রেনের সাপ্তাহিক 'অফ ডে' যদি প্রত্যাহার করা হয় তাহলে দূর থেকে এসে পরীক্ষা দিয়ে শিক্ষার্থীরা নির্বিঘ্নে বাসায় ফিরতে পারবে।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষার সময় প্রায় চার লক্ষাধিক শিক্ষার্থীর সমাগম ঘটে রাজশাহীতে। অনেক মেয়ে শিক্ষার্থী আছে যারা অভিভাবক নিয়ে ভর্তি পরীক্ষা দিতে আসে। তারা যেন স্বাচ্ছন্দে ভর্তি পরীক্ষা দিয়ে বাসায় ফিরতে পারে সেই বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের কাছে এই 'অফ ডে' প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড