• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে ঢাবির 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

উপস্থিতির হার ৯৪%

  রাবি প্রতিনিধি

১২ মে ২০২৩, ১৪:৫০
রাবিতে ঢাবির 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এতে ১৩৫০৪ জন শিক্ষার্থীর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১২৭১২ জন শিক্ষার্থী। এতে ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার শতকরা ৯৪.১৩ শতাংশ।

আজ শুক্রবার (১২ মে) দুপুরে এসব তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত 'এ' ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাবিতে ১৩৫০৪ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ১২৭১২ জন শিক্ষার্থী।

এতে অনুপস্থিত ছিলেন ৭৯২ জন শিক্ষার্থী। অর্থাৎ উপস্থিতির হার শতকরা ৯৪.১৩ ভাগ। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, আঞ্চলিক কেন্দ্র হিসেবে সকাল ১১টায় শুরু হয় বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা যা শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। এছাড়াও আগামীকাল (শনিবার) ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ৬ মে ঢাবির কলা, আইন ও সামাজিক অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিটি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে শেষ হয় সাড়ে ১২টা পর্যন্ত।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড