• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেফমুবিপ্রবির আইকিউএসির অতিরিক্ত পরিচালক মোখলেসুর রহমান

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

০৯ মে ২০২৩, ১৩:৩৭
বশেফমুবিপ্রবির আইকিউএসির অতিরিক্ত পরিচালক মোখলেসুর রহমান

সারা বিশ্বে শিক্ষাব্যবস্থার মান নির্ধারণ করার জন্য প্রাতিষ্ঠানিক মানদণ্ড আছে। এর নাম দেওয়া হয়েছে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)। অন্যান্য দেশে অনেক আগে থেকেই এটি প্রচলিত আছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) কর্মতৎপরতা বৃদ্ধির লক্ষ্যে তথা এক্সিলেন্স ইন টিচিং লার্নিং (ইটিএল) অতিরিক্ত পরিচালক পদে ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. মোখলেসুর রহমানকে নিয়োগ দেয়া হয়েছে।

গতকাল সোমবার (৮ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান আগামী তিন বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। এসময় তিনি আইকিউএসি-এর নতুন অতিরিক্ত পরিচালককে (ইটিএল) শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

জানা গেছে, এই সেল উপাচার্যের তত্ত্বাবধানে পরিচালিত হবে একজন পরিচালক, অতিরিক্ত পরিচালক পরিচালক দ্বারা। এতে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী সবাইকে সম্পৃক্ত করা হবে।

এই সেল মূলত তিনটি কাজ করবে-

১. শিক্ষাদান ও শিক্ষা গ্রহণ কতটা মানসম্মত ও কার্যকরী, তা দেখবে। শিক্ষক কীভাবে পড়াচ্ছেন, শিক্ষার্থীরা কতটুকু নিতে পারছে, এসব দেখবে।

২. বিশ্ববিদ্যালয়ে গবেষণা হচ্ছে কি না, হলে গবেষণার গুণগত মান রক্ষা করা হচ্ছে কি-না, তা দেখভাল করবে।

৩. বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজের গুণগত মান নিশ্চিত করার জন্য কাজ করবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড