• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবির সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হলেন অধ্যাপক বশির আহমেদ

  জাবি প্রতিনিধি

০৮ মে ২০২৩, ১৭:০২
জাবির সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হলেন অধ্যাপক বশির আহমেদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদকে।

আজ সোমবার (৮ মে) রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আকবার হোসেনকে ভারপ্রাপ্ত ডিনের দায়িত্ব হতে অব্যাহতি প্রদানপূর্বক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্টের প্রথম সংবিধির ৮(২) ধারা অনুযায়ী সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বিদায়ী ও নবনিযুক্ত ডীনদ্বয়কে দায়িত্ব হস্তান্তর/গ্রহণের সার্টিফিকেট যথা সময়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের নিকট প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

সদ্য ডিনের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক বশির আহমেদ অনুষদ নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বলেন, সমাজবিজ্ঞান অনুষদকে শিক্ষা ও গবেষণায় অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। আন্তর্জাতিক পর্যায়ের সেমিনার ও সিম্পোজিয়াম করার চিন্তা ভাবনা আছে। অনুষদের সকল সহকর্মীদের সাথে বসে সকলের পরামর্শের ভিত্তিতে একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন ও সময়মত বাস্তবায়নের সর্বোচ্চ প্রচেষ্টা চালাব।

উল্লেখ্য, অধ্যাপক বশির আহমেদ ২০০০ সালের মে মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। তিনি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক, প্রভোস্ট কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড