• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দোকানিকে মারধর করায় জাবির দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

  জাবি প্রতিনিধি

০৮ মে ২০২৩, ১৬:৩২
দোকানিকে মারধর করায় জাবির দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন ইসলামনগর বাজারে জুতা কিনতে গিয়ে বাকবিতণ্ডার জেরে এক জুতার দোকানি ও কর্মচারীকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে। গত শুক্রবার (৫ মে) সন্ধ্যা ৭টার দিকে সাভারের ইসলামনগর এলাকায় ‘মেসমেরাইজ’ নামের জুতার দোকানে এ ঘটনা ঘটে।

এ ঘটনার দুইদিন পর আজ রবিবার (৭ মে) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদেরকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

তারা হলেন- নৃবিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী সাব্বির হোসেন ওরফে নাহিদ এবং পদার্থবিজ্ঞান বিভাগের একই ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান ওরফে জয়। তাদের মধ্যে সাব্বির হোসেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সভাপতি এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। তারা উভয়েই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেলের অনুসারী বলে পরিচিত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদেরকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে সাময়িকভাবে বহিষ্কৃতদের কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার উপযুক্ত কারণ দর্শানোর জবাব দিতে ৭ দিনের সময় বেঁধে দিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

কেন্দ্রীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, কেউ যদি কোনো ধরনের অপরাধ সংগঠিত করে তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড