• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় শেষ; মোট আবেদন ২ লক্ষের কম

  রাবি প্রতিনিধি:

০৩ মে ২০২৩, ১১:৩৪
রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনের সময়সীমা শেষ হবে মঙ্গলবার (০২ মে) দিবাগত রাত ১২টায়। সর্বমোট আবেদন জমা পড়েছে ১ লক্ষ ৭৬ হাজার ৩০০টি।

বিষয়টি গতকাল (০২ মে) নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক ড. মো. খাদিমুল ইসলাম মোল্লা। তিনি বলেন, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত মনোনীত শিক্ষার্থীরা চূড়ান্ত আবেদন করতে পারবেন।

গত ৯ এপ্রিল থেকে ১৫ এপ্রিল প্রথম দফার আবেদন পূর্ণ না হওয়া সাপেক্ষে দ্বিতীয় দফায় ১৭ থেকে ১৯ এপ্রিল, তৃতীয় দফায় ২৬ থেকে ২৯ এপ্রিল এবং চতুর্থ দফায় আগামী ১ ও ২ মে চূড়ান্ত আবেদনের সুযোগ পান ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা।

আবেদন জমা হওয়ার বিষয়ে গতকাল (০২ মে) তিনি বলেন, আজ দুপুর ২টা পর্যন্ত সর্বমোট আবেদন জমা পড়েছে ১ লক্ষ ৭৬ হাজার ৩০০টি। 'এ' ইউনিটে (মানবিক বিভাগ) চূড়ান্ত আবেদন জমা পড়েছে ৭০ হাজার ৫০০টি, 'বি' ইউনিটে (বাণিজ্য বিভাগ) ৩০ হাজার ৪০০টি ও 'সি' ইউনিটে (বিজ্ঞান বিভাগ) ৭৫ হাজার ৪০০টি।

প্রতি ইউনিটে ৭২ হাজার আবেদনের সুযোগ থাকলে 'সি' ইউনিটে আবেদন পড়েছে ৭৫ হাজার। এ বিষয়ে তিনি বলেন, কোটা সহ আবেদন পড়েছে ৭৫ হাজার। যেহেতু আমাদের ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল কোটা ছাড়াই সর্বমোট ৭২ হাজার আবেদন করতে পারবে। তাই কোটা সহ এই সংখ্যা বেড়েছে

প্রসঙ্গত, চূড়ান্ত আবেদন শেষে ২৯ মে ‘সি’ ইউনিট, ৩০ মে ‘এ’ ইউনিট এবং ৩১ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের ন্যায় এ বছরেও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড