• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির শিক্ষা-গবেষণার উন্নয়নে ভারতের সহযোগিতার আশ্বাস

  রাবি প্রতিনিধি

১৯ এপ্রিল ২০২৩, ১২:৪১
রাবির শিক্ষা-গবেষণার উন্নয়নে ভারতের সহযোগিতার আশ্বাস

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৮ এপ্রিল) উপাচার্যের কনফারেন্স রুমে এই সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার হাই কমিশনারকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। আগামীতে রাবি শিক্ষা ও গবেষণার উন্নয়নে ভারতের সহযোগিতার প্রত্যাশা ব্যক্ত করলে হাই কমিশনার সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

আয়োজনটিতে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার, রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় উপাচার্য হাই কমিশনারকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শুভেচ্ছা স্মারক ও পরিচিতি প্রকাশনা উপহার দেন। মতবিনিময় শেষে হাই কমিশনার জোহা চত্বর, সাবাস বাংলাদেশ, শহীদ মিনার, শহীদ স্মৃতি সংগ্রহশালা, রাবি কেন্দ্রীয় মন্দির পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে হাইকমিশনারের কথা হয় সাংবাদিকদের সাথে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে ‘গ্রিন ক্যাম্পাস’ হিসেবে উল্লেখ করে এই ক্যাম্পাসে আসতে পেরে তার আনন্দ প্রকাশ করেন। মহান মুক্তিযুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের গৌরবময় অবদান তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এছাড়া আন্তর্জাতিক শিক্ষায়তনিক পরিমণ্ডলে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের কৃতিত্বেরও ভূয়সী প্রশংসা করেন। তিনি আগামীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার উন্নতিতে ভারতের সহযোগিতার বিষয়েও তার আগ্রহের কথা জানান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড