• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে প্রথম ধাপে আবেদন দেড় লক্ষাধিক, দ্বিতীয় ধাপ শুরু

  রাবি প্রতিনিধি

১৭ এপ্রিল ২০২৩, ১২:৫০
রাবিতে প্রথম ধাপে আবেদন দেড় লক্ষাধিক, দ্বিতীয় ধাপ শুরু
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) (ফাইল ছবি)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় ধাপের চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। যা আগামী ১৭ থেকে ১৯ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে। প্রথম ধাপে চূড়ান্ত আবেদন জমা পড়েছে এক লাখ একষট্টি হাজার দুইশত তেরটি।

গত রবিবার (১৬ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক ড. বিমল কুমার প্রামাণিক তথ্যটি নিশ্চিত করেছেন।

ড. বিমল কুমার প্রামাণিক জানান, গত ৯ এপ্রিল থেকে ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত প্রথম ধাপে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া চলমান ছিল। তিন ইউনিটে কোটাসহ আবেদনের সুযোগ রয়েছে ২ লাখ ৩৪ হাজার ১৫১টি। তবে আবেদন পড়েছে 'এ' ইউনিটে ৬১ হাজার ৭০, 'বি' ইউনিটে ৩০ হাজার ৩৯৫ ও 'সি' ইউনিটে ৬৯ হাজার ৭৪৮টি। ফলে এখন ৭২ হাজার ৯৩৮টি আবেদন ফাঁকা রয়েছে। তাই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে দ্বিতীয় ধাপে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এটা ১৭ থেকে ১৯ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে।

উল্লেখ্য, এবছর ২০২২-২৩ সেশনে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ২৯ থেকে ৩১ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে। সি ২৯ মে ইউনিট, ৩০ মে এ ইউনিট এবং ৩১ মে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন এক ঘণ্টা সময়সীমার এই পরীক্ষা চলবে চার শিফটে। ৮০টি বহু-নির্বাচনি প্রশ্নের মান ১০০। প্রতি ৪ ভুল প্রশ্নের জন্য ১ নম্বর কাটা যাবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড