• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

'আগে টাকা নিত কেউ কেউ, এখন আর  কেউ আসে না'

  জবি প্রতিনিধি

০২ এপ্রিল ২০২৩, ১৩:৪৪
বাংলাদেশ হকার্স ইউনিয়ন

সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিরুদ্ধে ভিক্টোরিয়া পার্ক থেকে সদরঘাট ফুটওভার ব্রিজ এলাকা পর্যন্ত হকার্সদের নিকট থেকে চাঁদবাজির অভিযোগ এনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ করেছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন নামে একটি সংগঠন। এদিকে অভিযোগ এর ব্যাপারে কিছুই জানে না বলে দাবি এসকল এলাকার হকার্স ব্যবসায়ীদের।

হকার্স ইউনিয়নের অভিযোগের ভিত্তিতে জানা যায়, প্রতিদিন বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা ও সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত সময়ে দল বেঁধে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর নাম ভাঙিয়ে অর্থ উত্তোলন করা হয়। দাবিকৃত টাকা না দিলে মারধর করা হয় বলেও অভিযোগ করা হয়েছে। এ থেকে পরিত্রাণ পেতে তারা প্রধানমন্ত্রীর দপ্তরে অভিযোগ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এদিকে এসকল অভিযোগের সূত্র ধরে ভিক্টোরিয়া পার্ক ও সদরঘাট এলাকার ব্যবসায়ীদের সাথে কথা বললে তারা জানান, হকার্স ইউনিয়ন নামে কোন সংগঠন আছে বলে তাদের জানা নেই। ফল ব্যবসায়ী বেলাল হোসেন (ছদ্মনাম) বলেন, এখানে এমন কোন সংগঠন নেই, আমরা এমন কোনো অভিযোগও দেইনি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নামে কেউ টাকা নেয় কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে ব্যবসা করলে টাকা দিয়েই করতে হয় কিন্তু কোন ছাত্র আমাদের থেকে টাকা নেয় না। এখানের লাইনম্যান আছে তারা টাকা উত্তোলন করে। আরেক ফল ব্যবসায়ী মোশাররফ বলেন, আমাদের কাছ থেকে আগে টাকা নিত কেউ কেউ, এখন আর কেউ আসেনা আসলেও আমরা দেই না।

এ ব্যাপারে শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, এগুলো ষড়যন্ত্র ছাড়া কিছুই না। যেদিন থেকে ইশরাকের সাথে আমাদের ঝামেলা হয়েছে সেদিন থেকে আমাদের পিছনে ষড়যন্ত্র হচ্ছে। অভিযোগ যখন ছাত্রলীগের বিরুদ্ধে তখন হকার্স নেতারা আমাদের জানাতে পারত কিন্তু তারা আমাদের জানায়নি এমনকি আমাদের সাথে কখনো যোগাযোগও করেনি। হকার্সদের এরকম কোনো সংগঠন আছে বলেও আমাদের জানা নেই।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, শাখা ছাত্রলীগের কেউই এসবের সাথে জড়িত নয়, যদি কেউ জড়িত থাকে আমাদের জানানো হলে আমরা কঠোর ব্যবস্থা নিব। তিনি আরো বলেন, এ চিঠিতে আমরা বিব্রত। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কেউ এসবের সাথে সম্পৃক্ত নয়। যদিও কেউ থেকে থাকে আমাদের জানানো হলে আমরা নিজেরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিব।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

তবে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে দেওয়া বক্তব্যে সংগঠনটির সভাপতি আব্দুল হাশিম কবির বলেন, কিছুদিন আগে সদরঘাট এলাকায় আমরা একটা প্রোগ্রাম করি। সেখানে ওই এলাকার হকার্সরা আমাদেরকে বিষয়টি জানায়। আমরা বিষয়টি চিঠির মাধ্যমে প্রধানমন্ত্রী কার্যালয়ে জমা দিয়েছি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড