• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুমাস যাবৎ ঔষুধবিহীন বশেমুরবিপ্রবির চিকিৎসা কেন্দ্র, ভোগান্তিতে শিক্ষার্থীরা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২৯ মার্চ ২০২৩, ১৩:০৫
দুমাস যাবৎ ঔষুধবিহীন বশেমুরবিপ্রবির চিকিৎসা কেন্দ্র, ভোগান্তিতে শিক্ষার্থীরা
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) (ছবি : অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে ২ মাস ওষুধ ছাড়াই চলছে কার্যক্রম। ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের।

গত সোমবার (২৭ মার্চ) সরেজমিনে দেখা যায়, বেশ কয়েকজন শিক্ষার্থী মেডিক্যাল সেন্টারে চিকিৎসা গ্রহণ করতে এলেও চিকিৎসা না নিয়েই ফিরে গিয়েছেন।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মিরাজ মল্লিক বলেন, বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে সবসময়ই কোনো না কোনো সংকট থাকে। কখনো চিকিৎসক থাকে না আবার কখনো ঔষধ থাকে না। গত মার্চে আমি এবং আমার এক সহপাঠী চিকিৎসা নিতে গিয়ে চিকিৎসকও পাইনি, ঔষধও পাইনি। গত সপ্তাহেও এক বন্ধু অসুস্থ হয়ে পড়ায় তাকে নিয়ে মেডিকেল সেন্টারে গিয়েছিলাম কিন্তু ঔষধ পাইনি।

এই শিক্ষার্থী আরও বলেন, চিকিৎসা বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ, যে কোনো সময় কোনো শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়তে পারে। মেডিক্যাল সেন্টারে সার্বক্ষণিক একজন চিকিৎসক এবং প্রয়োজনীয় ঔষধের ব্যবস্থা রাখা উচিত।

আইন বিভাগের শিক্ষার্থী রিয়াদ আহমেদ বলেন, পাঁচ বছরের শিক্ষা জীবনে মেডিক্যাল থেকে আমার কোনো সেবা নেয়ার সৌভাগ্য হয়নি। আমাদের বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারটি নিজেই অসুস্থ। তার চিকিৎসা প্রয়োজন।

ঔষধ না থাকার বিষয়টি নিশ্চিত করে মেডিক্যাল অফিসার ডা. রোকাইয়া আলম বলেন, প্রায় দুই মাস যাবৎ নাপা, এন্টাসিডসহ প্রয়োজনীয় ঔষধ নেই। আমরা প্লানিং দপ্তর, রেজিস্ট্রার দপ্তর এবং ভিসি দপ্তরে চাহিদাপত্র অনেক আগেই দিয়েছি কিন্তু এখনো ঔষধ পাইনি।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার মো. দলিলুর রহমান বলেন, চিকিৎসা কেন্দ্রের জন্য যে পরিমাণ বাজেট প্রয়োজন আমাদের এখানে সে পরিমাণের বাজেট নেই। ঔষুধের জন্য বর্তমানে কি পরিমাণ বাজেট আছে সেটা ২৮ তারিখে দেখে ঔষুধ সরবরাহের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবিতে ১২ হাজার শিক্ষার্থীর বিপরীতে বর্তমানে মাত্র তিনজন চিকিৎসক রয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড