• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে যৌন হয়রানি, নিরাপত্তা নিয়ে শঙ্কায় ছাত্রীরা

  বুটেক্স প্রতিনিধি

২১ মার্চ ২০২৩, ১৭:১৪
বুটেক্সে যৌন হয়রানি, নিরাপত্তা নিয়ে শঙ্কায় ছাত্রীরা
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) (ফাইল ছবি)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী কর্মচারী কর্তৃক এক ছাত্রীকে যৌন হয়রানির মতো অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সরেজমিন কয়েকটি সূত্রে জানা যায়, এখলাস নামে এক অস্থায়ী ইলেক্ট্রিশিয়ান বঙ্গবন্ধু ভবনের তৃতীয় তলায় ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ছাত্রী ওয়াশরুমে প্রবেশ করে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ভিডিয়ো ধারণ করার সময় ধরা পরে।

এ সময় অন্যান্য শিক্ষার্থীদের জেরার মুখে হাতে থাকা ব্যক্তিগত মোবাইল দিতে বাধ্য হয় সে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় অপ্রীতিকরভাবে তোলা ছাত্রীদের ফুটেজ তার মোবাইল ফোনে পাওয়া যায়।

বিষয়টি নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মশিউর রহমান খান বলেন, আমরাসহ বিশ্ববিদ্যালয় ইভটিজিং প্রতিরোধ কমিটি লিখিত অভিযোগ পেয়েছি। এরই প্রেক্ষিতে প্রক্টরিয়াল বডির মিটিংয়ে উক্ত কর্মচারীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপের জন্য আমরা থানায় লিখিত অভিযোগ জানাব। পরবর্তীকালে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে আমরা তৎপর থাকবো।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড