• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েটের বাসে হামলা চালাল কিশোর গ্যাং

  চুয়েট প্রতিনিধি

১৮ মার্চ ২০২৩, ১৩:১৩
চুয়েটের বাসে হামলা চালাল কিশোর গ্যাং
কিশোর গ্যাংয়ের হামলায় বিধ্বস্ত চুয়েটের বাস (ছবি : অধিকার)

চট্টগ্রামে আবারও বেপরোয়া হয়ে উঠেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। প্রতিদিনই কোথাও না কোথাও গ্যাং সদস্যরা ঘটাচ্ছে নানা অঘটন। খুন, ছিনতাই, চাঁদাবাজি, স্থাপনা ভাঙচুর, অপহরণসহ নানান ধরনের অপকর্মে জড়িয়ে পরছে তারা। এবার কিশোর গাঙের হামলা চুয়েট বাসে।

গত বুধবার (১৬ মার্চ) রাতল চট্টগ্রাম শহর থেকে চুয়েটের উদ্দেশ্য ছেড়ে আসা বুড়িগঙ্গা বাসে (চুয়েট বাস) অতর্কিত হামলা চালায় ২০ থেকে ২৫ জনের একটি গ্রুপ।

চট্টগ্রাম রেল স্টেশন থেকে ছেড়ে আসা বাসটি আনুমানিক রাত ৯টা ৩০ মিনিটে নগরীর মুরাদপুর সংলগ্ন আখতারুজ্জামান ফ্লাইওভারের শেষ প্রান্তে পৌঁছালে এমন ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা ও বাস চালক মাধ্যমে জানা যায়, কতিপয় কিশোর গ্যাংয়ের ২০ জনের বেশি সদস্য বাসের গতি অবরোধ করে। এমন অবস্থায় তাদের সরে যেতে বলা হলে তারা গালি গালাজ ও ইট পাটকেল ছোড়া শুরু করে। এমন অবস্থায় বুড়িগঙ্গা বাসের পিছনের কাঁচ এবং জানালাগুলো ভেঙে যায়। ভাঙা কাচের টুকরা ও ইটের আঘাতে বাসে অবস্থানরত দুইজন শিক্ষার্থী আহত হন।

বুড়িগঙ্গা বাস ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বে অন্য কয়েকটি বাসেও আক্রমণের চেষ্টা করে। এমন অবস্থায় বাস চালক বড় দুর্ঘটনার আশঙ্কা ভেবে দ্রুত স্থান ত্যাগ করেন।

চুয়েটের চতুর্থ বর্ষের (১৮ ব্যাচ) শিক্ষার্থী মো. নাঈম বলেন, সাধারণ শিক্ষার্থী হিসেবে এমন ঘটনা খুবই দুঃখজনক। শহরের বিভিন্ন স্থানে নিরাপত্তা আরও জোরদার করা উচিত। বিশেষ করে বাসে নারী শিক্ষার্থী নিরাপত্তার বিষয়টি চুয়েট প্রশাসনের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনী যাতে আরও গুরুত্ব দিয়ে দেখে বিষয়গুলো, সেটা আমার অনুরোধ থাকবে।

বুড়িগঙ্গা বাসের চালক আনন্দ বড়ুয়া বলেছেন, আখতারুজ্জামান ফ্লাইওভারের মুখেই হঠাৎ ২০-২৫ জন ছেলে এসে অতর্কিতভাবে বাসের ওপর ইট পাটকেল ছুঁড়ে মারে। বাসের সামনের কাচ ভেঙে যায়। অবস্থা বেগতিক দেখে আতঙ্কিত হয়ে নিরাপত্তার জন্য বাস দ্রুত চালিয়ে স্থান ত্যাগ করে চুয়েটে চলে আসি। তবে কি কারণে এমন ঘটনা ঘটলো আমার জানা নেই।

এ দিকে অন্য আরেকটি বাসের চালক (তুরাগ বাস) রতন দে জানান, ঘটনার দিন রাতে মুরাদপুরে চুয়েটগামী তুরাগ বাস রানিং ছিল। এমন সময় এক পথচারী রাস্তায় তার চলাচলের জন্য হাত দিয়ে বাসটিকে সিগনাল দেন। কিন্তু বাস যথাযথ গতিতে ছিল। তৎক্ষণাৎ বাস ব্রেক করার পর বাসে সহায়ক জসিম ও শিক্ষার্থীরা নেমে তাকে বুঝানোর চেষ্টা করে। এ সময় সেই পথচারীর সাথে হালকা তর্ক বিতর্ক হয়। তবে ব্যাপারটি সেখানেই মীমাংসা হয়ে গিয়েছিল। এই ঘটনার সেখানেই শেষ। এর রেশ ধরে পেছনের বুড়িগঙ্গা বাসে হামলার চেষ্টা করা হয়েছিল কি না আমরা নিশ্চিত নই।

এমতাবস্থায় সার্বিক নিরাপত্তার জন্য সাধারণ শিক্ষার্থীরা চুয়েট প্রশাসনের প্রতি জোড় দাবি জানিয়েছে।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, বাসে হামলার ঐ অনাকাঙ্ক্ষিত ঘটনার আমরা দুঃখ প্রকাশ করছি। এ ব্যাপারে আমরা খোঁজ-খবর নিচ্ছি শহরের সুনির্দিষ্ট জায়গা থেকে ছাত্র-ছাত্রীরা যেন বাসে সঠিকভাবে উঠতে পারে এবং তাদের নিরাপত্তার ব্যাপারে খুব শীঘ্রই ব্যবস্থা নিব।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড