• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ দফা দাবিতে কুবি শিক্ষার্থীদের ব্যতিক্রমী শান্তি সমাবেশ

  কুবি প্রতিনিধি

১৬ মার্চ ২০২৩, ১৫:০৪
পাঁচ দফা দাবিতে কুবি শিক্ষার্থীদের ব্যতিক্রমী শান্তি সমাবেশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তিন শিক্ষার্থীকে প্রকাশ্যে মারধরের ঘটনার ৮ দিন পার হলেও দোষীদের শাস্তি না হওয়ায় এবং প্রশাসন দাবি মেনে না নেওয়ায় মোমবাতি প্রজ্বলন এবং শান্তি সমাবেশ কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা।

গতকাল বুধবার (১৫ মার্চ) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো. সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানপূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত এবং হামলায় ইন্ধনদাতা হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীর অপসারণের দাবিতে এ কর্মসূচি পালন করেন তারা।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক ইমাম হোসাইন মাসুম বলেন, আমরা আজকে শান্তি সমাবেশ করেছি। আগামীকাল বিকালে 'কনসার্ট ফর জাস্টিস' নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করব।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশ আন্দোলনের মুখপাত্র জাহিদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের উপর অছাত্র এবং বহিরাগত হামলাকারীদের গ্রেফতার, বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে আজীবন নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো. সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানপূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, এবং হামলায় ইন্ধনদাতা হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীর অপসারণের দাবি জানান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড