• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

  অধিকার ডেস্ক

১২ মার্চ ২০২৩, ১২:২৭
প্রশাসনিক ভবন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনিক ভবন থেকে কেউ বের হতে পারছে না এবং ঢুকতেও পারছে না। সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

রোববার সকাল সোয়া ১০টায় তারা প্রশাসন ভবনের গেটে তালা ঝুলিয়ে দেয়।

বিক্ষোভে শিক্ষার্থীরা গতকালের ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন। এ সময় শিক্ষার্থীদের 'আপস না লড়াই, লড়াই লড়াই, আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না', ‘এসো ভাই, এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই' প্রভৃতি স্লোগান দিতে শোনা যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বিক্ষোভে বাড়ছে শিক্ষার্থীদের উপস্থিতি।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- শিক্ষার্থীদের ওপর হামলাকারী স্থানীয় ও পুলিশ সদস্যদের বিচার, বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক করা, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নীতি নির্ধারণে শিক্ষার্থী প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, শনিবার বিকেল ৫ টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটের সামনে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। প্রায় রাত ১০ টা পরযযন্ত এ সংঘর্ষ চলে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড