• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবি না মানায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা

গবির একাডেমিক ভবনে তালা

  গবি প্রতিনিধি

০৭ মার্চ ২০২৩, ১১:১৬
গবির একাডেমিক ভবনে তালা
গবির একাডেমিক ভবনে তালা (ছবি : অধিকার)

পরীক্ষা পেছানোর দাবিতে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে নেমেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। প্রথম দিনের দেওয়া স্মারকলিপি গ্রহণ না করায় ইতিমধ্যে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (৮ মার্চ) সকালে বিভিন্ন স্থান থেকে জড়ো হতে থাকে আন্দোলনরত শিক্ষার্থীরা। এক পর্যায়ে তারা তালা ঝুলিয়ে অবরুদ্ধ করে রাখেন একাডেমিক ভবন।

এ সময় শিক্ষার্থীরা পরীক্ষা পেছানোর দাবিতে স্লোগান তুলতে থাকে এবং দাবী না মানলে আরও কঠোর আন্দোলনের হুমকি প্রদান করে।

শিক্ষার্থীদের দাবী- ৬ মাসের পরীক্ষা ৫ মাসেই শেষ করতে চায় প্রশাসন। খেলাধুলা, বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রোগ্রামের কারণে এই ৫মাসে সিলেবাসও পুরোপুরি সম্পন্ন হয়নি। অনেকেরই প্রস্তুতির ঘাটতি রয়েছে। এরই মধ্যে সামনে রমজান। রোজা রেখে পরীক্ষা দেওয়া কষ্টসাধ্য।

এ দিকে গত ০৫ মার্চ এপ্রিল ২০২৩ সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরুর বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেখানে ২৯ মার্চ পরীক্ষার তারিখ নির্ধারণ করলে বাঁধে বিপত্তি। এরই প্রেক্ষিতে গতদিন স্মারকলিপিসহ আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এতে করে এক সপ্তাহে পরীক্ষা পিছায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই সিদ্ধান্তও মানতে নারাজ শিক্ষার্থীরা। তারা রমজানে নয় একেবারে ঈদের পরই পরীক্ষা দিতে চান।

উল্লেখ্য, একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী চলতি সেমিস্টারের পাঠদান শুরু হয় ২৭ নভেম্বর এবং রেজাল্টসহ শেষ হবে ১লা এপ্রিল যা ৬ মাসের সেমিস্টারের তুলনায় অপ্রতুল।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড