• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকুরা সায়েন্স এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নিতে জাপানে বশেফমুবিপ্রবির সিএসই বিভাগের চেয়ারম্যান 

  এস এম আল-ফাহাদ, বশেফমুবিপ্রবি:

২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৪
সাকুরা সায়েন্স এক্সচেঞ্জ

সাকুরা সায়েন্স এক্সচেঞ্জ প্রোগ্রাম এ অংশগ্রহণ করতে জাপানে গেলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) সিএসই বিভাগের চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির।

গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) তিনি বাংলাদেশ থেকে জাপানের উদ্দেশ্যে যাত্রা করেন। ১২দিনের সফরকালে জাপানের কিউশু ইনস্টিটিউট অফ টেকনোলজির তিনটি ল্যাবে যৌথ গবেষণামূলক কার্যক্রমে অংশগ্রহণ করবেন । এই পরিদর্শন কার্যক্রমের সকল খরচ বহন করবে জাপান সরকার বলে জানান তিনি।

জানা গেছে, সাকুরা সায়েন্স এক্সচেঞ্জ প্রোগ্রামের আওতায় জাপানের কিউসু ইনস্টিটিউট অব টেকনোলজি (কিউটেক) বিশ্ববিদ্যালয়ের তিনটি গবেষণা ল্যাবরেটরির সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ন্যানো টেকনোলজি এন্ড মেডিকেল ফিজিক্স, বায়ো ইনফরমেটিক্স এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং ল্যাবরেটরির কোলাবোরেশনের মাধ্যমে এ প্রোগ্রামে অংশ নিচ্ছে।

তিনি ছাড়াও এ প্রোগ্রামে অংশগ্রহণকারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীরা হলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জাকিয়া জিনাত চৌধুরী, মোঃ হুমায়ুন কবির ও মো. আব্দুল্লাহ আল মামুন, পদার্থবিজ্ঞান বিভাগের মো. সাইফুর রহমান, ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ আসাদুল ইসলাম ও সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের মো. বায়োজিদ হোসেন, উম্মে হাফসা হিমু ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের খালেদ মাহমুদ সুজন।

পাঁচটি বিভাগের শিক্ষার্থীদের সাথে এ বছর টিম লিডার হিসেবে থাকবেন ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও ন্যানোটেকনোলজি ল্যাবের সুপারভাইজার অধ্যাপক ড. মো. আনোয়ারুল কবীর ভূঁইয়া।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড