• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে ১ম বারের মতো প্রমীলা ক্রিকেট

  আহমেদ ইউসুফ, কুবি

২৫ জানুয়ারি ২০২৩, ১৪:৪০
প্রমীলা ক্রিকেট

প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে প্রমীলা ক্রিকেট ম্যাচ। মঙ্গলবার নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল ও শেখ হাসিনা হলের শিক্ষার্থীদের মাঝে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় শেখ হাসিনা হলকে সাত উইকেটে হারায় ফয়জুন্নেছা হল।

দিনের আরেক খেলা অনুষ্ঠিত হয় আইন ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের মাঝে। ‘আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে ২০২৩’ এর ফাইনাল এই ম্যাচে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগকে ২৯ রানে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় আইন বিভাগ।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. জামাল নাছের এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক নির্বাহী সদস্য বদরুল হুদা জেনু।

এদিকে একই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় হকি টুর্নামেন্টে ঢাবিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে কুবি হকি টিম। মূল খেলা গোল শূণ্য ড্র হওয়ার জন্য টাইব্রেকারে ঢাবিকে ৩-২ গোলে হারায় কুবি।

শেখ হাসিনা হল টিমের খেলোয়াড় শারমিন মেঘলা অনুভূতি প্রকাশ করে বলেন, এটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম কোন আয়োজন। আমরা অনুপ্রাণিত। উপাচার্য মহোদয়কে ধন্যবাদ জানাই। এমন ব্যাতক্রমি আয়োজন উপহার দেবার জন্য। বিশ্ববিদ্যালয়ে মেয়ে শিক্ষার্থীরা এখন সমানতালে এগিয়ে যাবে৷ এই ধারা অব্যাহত থাকবে সেই প্রত্যাশা ব্যাক্ত করছি।

ব্যাতিক্রমি এই টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন জানান, বাংলাদেশের সব জায়গায় মেয়েরা স্পোর্টসে এগিয়ে যাচ্ছে। কিন্তু আমি দেখেছি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে খেলাধুলায় মেয়েদের তেমন কোনো আয়োজন নেই।

আমি মাননীয় প্রধানমন্ত্রীকে কথা দিয়েছিলাম ক্রিড়া প্রতিযোগিতায় আমাদের নারী শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো এমন সফল আয়োজন করতে পেরেছি আমরা। সকল ধরনের আয়োজনে এখন থেকে মেয়েদের অংশগ্রহণ নিশ্চিত করতে চাই।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড