• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডিআইইউ শিক্ষক

  ডিআইইউ প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২৩, ১৬:১২
বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডিআইইউ শিক্ষক

অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স র‍্যাকিং-২০২৩ এ বিশ্বসেরা গবেষকদের তালিকায় স্থান পেয়েছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক মো. আজমির হোসেন।

এডি সায়েন্টিফিক ইনডেক্সের ওয়েবসাইট থেকে জানা যায়, বিশ্বের ২১৬টি দেশের ১৯ হাজার ৫২৫টি প্রতিষ্ঠানের ১২ লাখ ৩৩ হাজার ৫২৩ জন গবেষক এ তালিকায় স্থান পেয়েছেন। আন্তর্জাতিক মানের এই সূচকে ১১ ক্যাটাগরিতে গবেষকদের ভাগ করা হয়েছে।

প্রকাশিত তালিকায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সবগুলো বিভাগের গবেষকদের মধ্যে ৯ম এবং সমগ্র বাংলাদেশের গবেষকদের মধ্যে পাঁচ হাজার ৬৭০তম স্থানে রয়েছেন ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মো. আজমির হোসেন।

ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক মো. আজমির হোসেনের কাছে অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স সারা বিশ্বের গবেষকদের গুগল স্কলার রিসার্চ প্রোফাইল, গবেষণার বিভিন্ন ইনডেক্স এবং সাইটেশন স্কোরের ভিত্তিতে আমাকে তাদের র‍্যাকিংটিতে তালিকাভুক্ত করায় আমি আনন্দিত এবং আরও অনেক ভালো মানের গবেষণা করার অনুপ্রেরণা পেলাম।

তিনি আরও বলেন, আমি আমার সহকর্মীবৃন্দ, আমার তত্ত্বাবধায়ক প্রফেসর ড. মো. আতাউর রহমান, শুভাকাঙ্ক্ষী এবং আমার ছাত্রছাত্রীদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, অ্যালপার ডগার সায়েন্টিফিক ইনডেক্স গবেষকদের গুগল স্কলার রিসার্চ প্রোফাইল ও বিগত ৫ বছরের গবেষণার এইচ ইনডেক্স, আইটেন ইনডেক্স এবং সাইটেশন স্কোরের ভিত্তিতে র‍্যাকিংটি প্রকাশ করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড