• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদকগ্রহণের দায়ে চুয়েটে ৪ শিক্ষার্থীকে বহিষ্কার

  চুয়েট প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২৩, ১৬:০৯
মাদকগ্রহণের দায়ে চুয়েটে ৪ শিক্ষার্থীকে বহিষ্কার
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চত্বর (ফাইল ছবি)

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বাসে মাদক গ্রহণের অপরাধে ৪ শিক্ষার্থীকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় বহিষ্কার করা হয়েছে। এই এক বছরে তারা বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কৃত থাকবে৷ সেই সাথে বহিষ্কৃতরা আবাসিক হলে অবস্থান করতে এবং হল এলাকায় প্রবেশ করতে পারবে না।

গত ১৩ ডিসেম্বর (মঙ্গলবার) চুয়েট ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে হুইস্কি গ্রহণরত অবস্থায় হাতেনাতে ধরা হয় তাদের।

বহিষ্কৃত চার শিক্ষার্থী হলেন- ইমরান হাসান মুরাদ (আইডি: ১৭০৩১২৮), প্রত্যয় দেব (আইডি: ১৭০৩০৮২), আকিব জাবেদ আসিফ (আইডি: ১৭০৩১১১), আমানত উল্লাহ (আইডি: ১৭০৩১১৪)। তারা প্রত্যেকেই চুয়েট যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

চুয়েট বাসে মাদক গ্রহণ নিয়ে দীর্ঘদিন যাবত অভিযোগ করে আসছে চুয়েট শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে গত একমাস ধরেই চুয়েট বাসে মাদক অভিযান চালিয়ে আসছেন চুয়েট প্রশাসন। গত ১৩ ডিসেম্বর ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনে অভিযান চালান চুয়েট ছাত্রকল্যাণ দপ্তর এবং বিভিন্ন হলের প্রভোস্টদের নিয়ে একটি শিক্ষক-দল।

এ সময় উল্লেখিত চারজনকে বাসে মাদক (হুইস্কি) গ্রহণরত অবস্থায় হাতেনাতে ধরে ফেলেন তারা।

পরে গত ১৪ ডিসেম্বর জরুরি ডিসিপ্লিন কমিটির সভা ডেকে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়। এরপর গত ১২ জানুয়ারি ডিসিপ্লিন কমিটির ২৫৩তম সভায় মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট-২০১৬ মোতাবেক ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ এবং আমানত উল্লাহকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় বহিষ্কার করা হয়।

মাদকের বিরুদ্ধে এমন পদক্ষেপে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের উপ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, মাদকের বিরুদ্ধে চুয়েট প্রশাসন সর্বদাই জিরো টলারেন্স। আমাদের এই মাদক বিরোধী অভিযান সর্বদাই চলমান থাকবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড