• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবিতে পহেলা ফেব্রুয়ারি থেকে সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষা

  গবি প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২৩, ১৫:২৭
গবিতে পহেলা ফেব্রুয়ারি থেকে সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষা

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

গেল সোমবার (১৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবু হারেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট কিছু নিয়ম ও নীতিমালা অনুযায়ী ১ ফেব্রুয়ারি থেকে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

নীতিমালায় উল্লেখিত বিষয়গুলো হলো :

১. শুধুমাত্র এপ্রিল ২০২২ ও অক্টোবর ২০২২ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অকৃতকার্য কোর্সসমূহে সাপ্লিমেন্টারি এবং অক্টোবর ২০২২ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় B গ্রেড বা তার নিচের গ্রেডপ্রাপ্ত কোর্সসমূহে ফলোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে।

২. অক্টোবর ২০২২ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় যেসকল পরীক্ষার্থী ডিটেইন্ড (Detained) হয়েছে তাদের সাপ্লিমেন্টারি পরীক্ষা দেয়ার কোনো সুযোগ নেই।

৩. যেসকল শিক্ষার্থী সাপ্লিমেন্টারি ও ফলোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী তাদেরকে আগামী ১৮/০১/২০২৩ তারিখের মধ্যে নিজ নিজ বিভাগে যোগাযোগ করে নাম ও পরীক্ষার কোর্সসমূহ লিখিতভাবে জমা দিতে হবে।

৪. সংশ্লিষ্ট বিভাগ পরীক্ষার্থীদের তালিকা ও খসড়া রুটিন পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসে ২৩/০১/২০২২ তারিখের মধ্যে জমা দিবেন। এছাড়া পরীক্ষার্থীদের তালিকার একটি কপি একই দিনে হিসাব শাখায় জমা দিবেন।

৫. পরীক্ষায় অংশগ্রহণকারীদেরকে বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখা থেকে সকল পাওনা পরিশোধের ক্লিয়ারেন্স গ্রহণপূর্বক সাপ্লিমেন্টারি পরীক্ষার প্রতি কোর্সের জন্য ২,০০০ (দুই হাজার) এবং ফলোন্নয়ন পরীক্ষার প্রতি কোর্সের জন্য ৩,০০০ (তিন হাজার) টাকা জমা দেওয়ার রশিদ জমা সাপেক্ষে ১৮/০১/২০২৩ তারিখ থেকে ২৩/০১/২০২৩ তারিখ পর্যন্ত পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে পরীক্ষার ফরম গ্রহণ করতে পারবে এবং উক্ত তারিখের মধ্যেই পূরণকৃত ফরম সংশ্লিষ্ট বিভাগে জমা দিবে।

৬. পূরণকৃত ফরম বিভাগীয় প্রধান ও ডিনের স্বাক্ষরসহ সংশ্লিষ্ট বিভাগ ২৪/০১/২০২৩ তারিখে পরীক্ষা দপ্তরে জমা দিবেন।

৭. পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে ২৯/০১/২০২৩ তারিখে।

৮. সাপ্লিমেন্টারি/ফলোন্নয়ন পরীক্ষার চূড়ান্ত সময়সূচী যথাসময়ে নোটিশ বোর্ডে জানিয়ে দেয়া হবে।

৯. ২৯/০১/২০২৩ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোর্স শিক্ষকগণ প্রশ্নপত্র তৈরি করে পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট জমা দিবেন।

১০. পরীক্ষা শেষে উত্তরপত্র মূল্যায়ন করে নম্বরপত্র এক সপ্তাহের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে জমা দেয়ার জন্য।

উল্লেখ্য, অক্টোবর ২০২২ সেমিস্টার ফাইনাল পরীক্ষায় যে সকল শিক্ষার্থী ডিটেন্ড হয়েছে তাদের সাপ্লিমেন্টারি পরীক্ষা দেওয়ার কোনো সুযোগ নেই।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড