• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্যোক্তা উৎসবে মেতেছে অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স কলেজ

  ঢাকা কলেজ প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২৩, ১৪:৫১
উদ্যোক্তা উৎসবে মেতেছে অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স কলেজ

দিনব্যাপী জমজমাট উদ্যোক্তা উৎসবে মেতেছে রাজধানীর আজিমপুরের গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স। গতকাল মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে কলেজের প্রশাসনিক ভবনের সামনে দিনব্যাপী এই উৎসবের পর্দা উঠে।

গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স কলেজ এন্ট্রাপ্রেনর'স ক্লাবের তত্ত্বাবধানে এবং সম্পদ ব্যবস্থাপনা ও এন্ট্রাপ্রেনরশীপ বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীদের আয়োজনে উদ্যোক্তা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স কলেজের অধ্যক্ষ অধ্যাপক ইসমাত রুমিনা। এ সময় আরও উপস্থিত ছিলেন- কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক সোনিয়া বেগম, সম্পদ ব্যবস্থাপনা ও এন্ট্রাপ্রেনরশীপ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রীনাত ফওজিয়া এবং একই বিভাগের সহকারী অধ্যাপক ড. সামসাদ খোরশেদ।

আগামী দিনের বড় উদ্যোক্তা তৈরিতে এমন উৎসব বড় ভূমিকা পালন করবে জানিয়ে কলেজের সম্পদ ব্যবস্থাপনা ও এন্ট্রাপ্রেনরশীপ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রীনাত ফওজিয়া বলেন, উদ্যোক্তা তৈরির জন্য এই ধরনের আয়োজন বড় ধরণের ভূমিকা রাখবে।

মূলত ব্যবসায়ী এবং উদ্যোক্তার মধ্যে ব্যাপক পার্থক্য রয়েছে। একজন ব্যবসায়ী তিনি শুধু ক্রয়-বিক্রয় এবং লাভের উপর নির্ভরশীল। অপর দিকে একজন উদ্যোক্তাকে ক্রয়-বিক্রয়ের পাশাপাশি সৃজনশীল চিন্তা-চেতনার ও ঝুঁকির বিষয়ে খেয়াল রাখতে হয়।

তিনি বলেন, এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা বাস্তব জীবনের অভিজ্ঞতা লাভ করে সত্যিকারের একজন উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পারবেন।

এছাড়াও পিছিয়ে পড়া নারী গোষ্ঠীকে সামনে এগিয়ে নিয়ে যেতে উদ্যোক্তারা সহায়তা করতে পারেন উল্লেখ করে এন্ট্রাপ্রেনরশীপ বিভাগের সহকারী অধ্যাপক ড. সামসাদ খোরশেদ বলেন, কলেজের শিক্ষার্থীরা একাডেমীক যে শিক্ষা গ্রহণ করছে তার প্রয়োগের জন্যই এই আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা আগামী দিনের উন্নত অর্থনীতি গড়ে তুলতে পিছিয়ে পড়া নারী গোষ্ঠীকে সামনে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে।

উদ্যোক্তা উৎসবে অঙ্গশোভা, পণ্যবিচিত্রা, সৌখিন, কুঁড়েঘর, শতরূপা, ত্রিফলা, তুলির ছোঁয়া, রঞ্জিনী, নকশা, ভলান্টিয়ার, বিরিয়ানি হাউজ, হইচই ফুড জোন, আটফোড়ন, পিঠেপুলির সমাহার,আচারীঘরসহ প্রায় বিশটির মতো স্টল অংশ নেয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড