• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে ফলাফলে অব্যবস্থাপনা, দুই শিক্ষার্থীকে পরীক্ষায় বহালে হাইকোর্টে রুল

  বুটেক্স প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২৩, ১৯:০৫
বুটেক্সে ফলাফলে অব্যবস্থাপনা, দুই শিক্ষার্থীকে পরীক্ষায় বহালে হাইকোর্টে রুল

বুটেক্সে শিক্ষার্থীদের যে কোনো সেমিস্টারের ফলাফলের জন্য সাড়ে তিন থেকে চার মাস অপেক্ষা করতে হয়। এই সময়ে পূর্ববর্তী সেমিস্টারের ফলাফল না জেনেই পরবর্তী সেমিস্টার এর ক্লাস করে শিক্ষার্থীরা।অনেকেই নতুন সেমিস্টারের সাড়ে তিন থেকে চার মাস ক্লাস শেষ করে জানতে পারে সে গতো সেমিস্টারে অকৃতকার্য হয়েছে। ফলে বিগত মাসের ক্লাস, ল্যাব এবং ক্লাস পরীক্ষায় অংশগ্রহণের পরিশ্রম পুরোপুরি বৃথা যায়। মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে ওই শিক্ষার্থী।

এ ঘটনারই ভুক্তভোগী দুই শিক্ষার্থী লেভেল ৪, টার্ম ১ এবং লেভেল ৩, টার্ম ১ এর সাড়ে তিন মাস অতিক্রম করার পর জানতে পারে তারা পূর্ববর্তী সেমিস্টারে অকৃতকার্য হয়েছে।

ভূক্তভোগী শিক্ষার্থীরা জানান, ফলাফলের এই বিলম্বের কারণ জানতে এবং অকৃতকার্য বিষয়াবলির পুনঃনিরীক্ষণ এর আবেদন করলে পরীক্ষা নিয়ন্ত্রক অফিস কতৃক কোনো প্রকার পুনঃনিরীক্ষণের অনুমতি নেই বলে বলা হয়।

বিষয়টি নিস্পত্তির জন্য ওই দুই শিক্ষার্থী উচ্চ আদালতে শামিল হন।"বুটেক্সে নিয়মিত ক্লাস, ল্যাব ও ক্লাস পরীক্ষা অংশগ্রহণ করেও কেনো শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষা দিতে পারবে না?" এই মর্মে রিট আবেদন করেন তারা।

গত বুধবার প্রাথমিক শুনানি শেষে রিট আবেদনের পক্ষে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মোঃ বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ, রুল জারি করেন এবং এক সপ্তাহের মধ্যে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি,শিক্ষা মন্ত্রণালয় সচিবসহ ছয়জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ রিয়াজুল হক জানান, হাইকোর্টের নির্দেশে ওই দুইজন শিক্ষার্থীকে পরীক্ষার আবেদন ফর্ম পূরণ করতে অনুমতি দেওয়া হয়েছে।

এছাড়াও একই ঘটনায় ভূক্তভোগী অন্যান্য শিক্ষার্থীরা ক্ষোভ জানিয়েছে এবং ফলাফল বিলম্ব বন্ধের দাবি জানিয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড