• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীতার্ত-অসহায়দের পাশে জবি ফিলোসোফি কালচারাল ক্লাব

  জবি প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২৩, ১৬:০৮
শীতার্ত-অসহায়দের পাশে জবি ফিলোসোফি কালচারাল ক্লাব

শীত মানে কারো কাছে রঙ বাহারীর পোশাক গায়ে জড়ানো আবার কারো কাছে বেচে থাকার লড়াই। শীতে যেমন আছে মজা তেমন আছে কষ্ট। যারা ফুটপাতে খোলা আকাশের নিচে শুয়ে রাত্রি যাপন করে তারা শীতের স্নিগ্ধতা উপভোগ করতে পারেনা। তাদের কাছে শীতের কনকনে ঠাণ্ডায় জীবন বাচানোটাই মূল লক্ষ্য হয়ে ওঠে।

তারই ধারাবাহিকতায় “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এই স্লোগান নিয়ে প্রচণ্ড শীত ও ঘন কুয়াশায় উপেক্ষা করে পুড়ান ঢাকার ভিক্টোরিয়া পার্ক, লক্ষ্মীবাজার, সদরঘাটসহ বিভিন্ন স্থানে অসহায়, দুস্থ, শীতার্তদের মাঝে কম্বল, শীতের জ্যাকেট, স্যুয়েটার, ফুল হাতা টিশার্ট, ট্রাউজার ও মাফলারসহ বিভিন্ন ধরনের শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিলোসোফি কালচারাল ক্লাবের উদ্যোগে শুক্রবার সকাল সাড়ে ৭টায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে ক্লাবের মোডারেটর সহকারী অধ্যাপক মোঃ জসিম খান বলেন, খেটে খাওয়া ছিন্নমূল মানুষেরা বিভিন্ন জায়গায় অসহায়ের মতো শীতের কষ্টে দিনযাপন করছে। শীতবস্ত্রের অভাবে অনেক কষ্টে রাত কাটায় তারা। শীতের রাতে তাদের অনেক কষ্ট হয়। তাই আমরা তাদের মাঝে শীত বস্ত্র দেওয়ার মাধ্যমে শীতের উষ্ণতা দেওয়ার চেষ্টা করেছি। তাদের সেবায় আমাদের এই আয়োজন। জানা যায়, ফিলোসোফি ডিপার্টমেন্টের সহযোগিতায় পুড়ান ঢাকায় ২০০ জন শীতার্ত দরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। শীতের মৌসুমে এই কর্মসূচীর স্টক শেষ না হওয়া পর্যন্ত চলমান থাকবে বলেও জানা যায়৷

ক্লাবটির সাধারণ সম্পাদক মোঃ মামুন শেখ বলেন, শীতের তীব্রতায় গরিব ও দুস্থরা অনেক কষ্টে দিন কাটাচ্ছেন। যাদের পক্ষে শীতবস্ত্র কেনা সম্ভব হয় না এমন কিছু মানুষকে আমাদের পক্ষ থেকে শীতবস্ত্র দেয়া হয়েছে।

এ সময় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি শিমু তালুকদার, সদস্য মোঃ খোরশেদ আলম, আলী আক্কাস, প্রাপ্তি বিশ্বাস এবং বিএনসিসি ক্যাডেট কর্পোরাল মো. নূরনবী।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড