• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মীসভাকে কেন্দ্র করে সিকৃবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ; আহত অন্তত ৬

  গোলাম মর্তুজা সেলিম, সিকৃবি

০৭ জানুয়ারি ২০২৩, ১৩:২৭
ছাত্রলীগ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ৬ জন আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হোসাইন বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ (৬ জানুয়ারি রোজ শুক্রবার) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠানের ঘোষণা দেন। কিন্তু বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে কর্মীসভা শুরুর প্রাক্কালে বাঁধা দেন ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের বিদ্রোহী গ্রুপ।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বলেন, ‘আমি এবং সাধারণ সম্পাদক কেন্দ্রীয় ছাত্রলীগের অনুমতি নিয়ে আজ (শুক্রবার) কর্মী সভার আয়োজন করেছিলাম। বিদ্রোহী ছাত্রলীগ তাতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। আমরা তা নিয়ন্ত্রণের চেষ্টা করছি। অনেকে আহত হয়েছেন।’

বিদ্রোহী গ্রুপের নেতৃত্বে থাকা সহসভাপতি সাব্বির মোল্লা বলেন ' সভাপতি ও সেক্রেটারি সম্পূর্ণ ব্যর্থ, পাঁচ মাস অতিবাহিত হওয়া সত্বেও তারা পূর্নাঙ্গ কমিটি করতে পারে নাই। পূর্নাঙ্গ কমিটি না করে এরকম অনুষদীয় কমিটি গঠনতন্ত্র বিরোধী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মনিরুল ইসলাম জানান, ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক এমাদুল হোসাইন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্রলীগের কর্মীসভা আয়োজনের জন্য অনুমতি চেয়েছিল। তাদেরকে শান্তিপূর্ণভাবে সভা করার অনুমতি দেওয়া হয়। কিন্তু হঠাৎ করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার সহকারী পুলিশ কমিশনার শাহজাহান জানান, সংঘর্ষের খবর পেয়ে আমরা এখানে এসেছি। পুলিশ ক্যাম্পাসের বাহিরে অবস্থান করছে। এখন পরিস্থিতি অনেকটা শান্ত। যেহেতু আমরা ক্যাম্পাসের বাহিরে অবস্থান কারছি হতাহত সম্পর্কে এ মুহূর্তে নিশ্চিত করে বলা যাচ্ছে না।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড