• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

'ইঞ্জিনিয়ার্স রত্নগর্ভা মা' পুরস্কারে ভূষিত ফাতেমা বেগম

  মো. গোলাম রব্বানী, চুয়েট

০৪ জানুয়ারি ২০২৩, ১৭:১১
চুয়েট

ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) কর্তৃক 'ইঞ্জিনিয়ার্স রত্নগর্ভা মা' পুরস্কারে ভূষিত হয়েছেন ফাতেমা বেগম। তিনি প্রকৌশলী মো. ফয়জুল আলম এর মা।

দেশের প্রযুক্তিখাতে, অর্থনৈতিক খাতে ও অবকাঠামোগত উন্নয়নসহ নানান দিকে দেশকে এগিয়ে নিতে অসামান্য ভুমিকা রাখে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। যেসকল মায়ের সন্তানরা দেশের প্রকৌশল উন্নয়নে সর্বোচ্চ অবদান রাখছে তাদের গুরুত্বপূর্ণ অবদান রাখার নিমিত্তে সেসকল ব্যক্তিবর্গের মায়েরা পেয়ে থাকেন রত্নগর্ভা পুরষ্কার।

ফাতেমা বেগমের ৩ সন্তান অসামান্যভাবে দেশ ও সমাজের কল্যাণে অবদান রেখেছেন। তার উৎসর্গ এবং প্রচেষ্টার প্রশংসা করেছে ইনস্টিটিউট অব ইন্জিনিয়ার্স বাংলাদেশ।

গত ১লা জানুয়ারি (রবিবার) দেশের সকল প্রকৌশলীদের নিয়ে গঠিত, জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সদস্যদের গর্ভধারিণী মা’কে সম্মাননা প্রদানের লক্ষ্যে আইইবি’র উদ্যোগে নিজস্ব মিলনায়তনে " ইঞ্জিনিয়ার্স-রত্নগর্ভা মা” সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি’র সাবেক সভাপতি প্রকৌশলী আব্দুল সবুর।

আইইবির সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবির সহ সভাপতি মোঃ নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ, মনজুরুল হক মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম হাজারী,প্রতীক কুমার ঘোষ, রনক আহসান, আইইবির মহিলা কমিটির আহবায়ক ওয়াহিদা হুদা এবং সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড